অক্ষয় কুমার ৩০ মিনিটেই সংগ্রহ করলেন সাড়ে ৬ কোটি টাকা!

294

অক্ষয় কুমার বলিউডের খানদানে সবদিক থেকেই সফল খিলাড়ি। একের পর এক হিট ছবি উপহার দিয়েছেন তিনি বক্স অফিসে। স্বচ্ছ ভারতের দূত হয়ে ‘টয়লেট’-এর ব্যবহার পর্দায় যেমন শিখিয়েছেন, ঠিক তেমন ভাবেই এবার সামনে দাঁড়িয়ে শহীদ পরিবারের জন্য সংগ্রহ করেছেন অর্থ।

সেই সুপারস্টার অক্ষয় কুমারের সুপারিশ মেনেই দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক তৈরি করেছে  www.bharatkeveer.gov.in। এটি এমন এক ওয়েবসাইট যার মাধ্যমে সরাসরি শহীদদের পরিবারের সদস্যদের জন্য অর্থ দান করা যায়। দেশের জন্য যারা প্রাণ দিয়েছেন তাদের প্রিয়জনদের পাশে দাঁড়ানো যায়।

কেবলমাত্র এখানেই থেমে নেই বলিউডের খিলাড়ি। সম্প্রতি নিজের এই সাইটের জন্য মাত্র ৩০ মিনিটেই সাড়ে ছয় কোটি টাকার বেশি টাকা অনুদান হিসেবে সংগ্রহ করে ফেললেন অভিনেতা। অক্ষয় কুমারের নিজস্ব মহিমার কারনেই এটা তিনি সম্ভব করতে পেরেছেন।

সম্প্রতি অনুষ্ঠিত হয়েছিল ১৩তম মতিলাল ওসওয়াল অ্যানুয়াল গ্লোবাল ইনভেস্টর কনফারেন্স । যেখানে একত্রিত হয়েছিলেন দেশের কর্পোরেট জায়েন্টরা। অক্ষয় কুমার এখানে অনুষ্ঠানের প্রধান অতিথি হয়ে এসেছিলেন। এই সুযোগকেই কাজে লাগান অক্ষয়।

তিনি অনুষ্ঠানের প্রত্যেকের কাছে ব্যাখ্যা করেন ভারতীয় সেনার অবদানের কথা। তাদের আহ্বান জানান, মন খুলে দান করার জন্য। পারলে কোনও শহীদ পরিবারকে দত্তক নেওয়ারও আহ্বান জানান তিনি। তারকার এই আহ্বানে সাড়া দিয়েই প্রচুর অনুদান দেন কর্পোরেট জায়েন্টরা। মাত্র ৩০ মিনিটে সংগ্রহ হয়ে যায় সাড়ে ৬ কোটি টাকারও বেশি। কম সময়ে এত টাকা সংগ্রহ করতে পেরে বেশ খুশি বলিউডের খিলাড়ি।

শুধু মাত্র বলিউডেই নন, তিনি যে বাস্তব জীবনেও একজন দারুন খিলাড়ি সেটা প্রমাণ করে ছাড়লেন।