একই কাজে সালমান ও আনুষ্কার সঙ্গে এবার শামিল হলেন জিৎ

619

নদীকে কেন্দ্র করেই গড়ে উঠেছে ভারতের সভ্যতা। আর সেই সভ্যতা থেকে জীবনযাপন আজও সবই নির্ভর করে আছে দেশের উত্তর থেকে দক্ষিণে বিস্তৃত নদীর উপর। দিনের পর দিন অবহেলায় ও নানারকমের দূষণে বেশিরভাগ নদীই শুকিয়ে নালার রূপ নিয়েছে।

এক স্বেচ্ছাসেবী সংস্থা নদীগুলির সংস্কার করার দাবি তুলেছে। তাঁদের আবেদন মিসড কল দিন ৮০০০৯৮০০০৯ এই নম্বরে। সেই সমস্ত মিসড কল গণ্য হবে একটি ভোট হিসাবে। সেই ভোটের জোরেই সরকারে কাছে আবেদন জানানো হবে। নদী সংস্কার ও বৃক্ষরোপনই তাঁদের একমাত্র দাবি। এই পুরো অভিযানের নামকরণ করা হয়েছে ‘র‍্যালি ফর রিভার’। এই উদ্যোগকে সমর্থন জানাতে এগিয়ে এসেছেন দেশের বিভিন্ন ক্ষেত্রের কৃতীরা। এগিয়ে এসেছেন সেলিব্রেটিরাও। সম্প্রতি ‘র‍্যালি ফর রিভার’-কে সমর্থন জানিয়েছেন সলমন খান, অনুষ্কা শর্মা, রানা দগ্গুবতী, মধু, মণীষা কৈরালা। দেশবাসীকে এই উদ্যোগে শামিল হতে সম্পর্তি একটি ভিডিওর মাধ্যমে আবেদন জানান সালমান খান ও আনুষ্কা শার্মা।

Make a difference by being an active participant of the #RallyforRivers movement. Give a missed call aaj..abhi!

A post shared by Salman Khan (@beingsalmankhan) on

সেই তালিকায় এবার যুক্ত হলেন টলিউডের অভিনেতা জিৎ। মঙ্গলবার ইনস্টাগ্রামে একটি ভিডিও আপলোড করলেন বাংলার এই সুপারস্টার। যেখানে নদী সংস্কার করার পক্ষে সমর্থন জানান অভিনেতা। পাশাপাশি সবাইকে এই অভিযানে শামিল হওয়ার আহ্বান জানান তিনি।

নদী বাচানোর এই উদ্যগে সবাই যেভাবে এগিয়ে আসছে তাতে করে এই সংস্থাটির উদ্দেশ্য সফল হবে বলেই আশা করা যায়।