নতুন চলচ্চিত্র নিয়ে আসছে মান্নার প্রযোজনা প্রতিষ্ঠান

397

একসময়ের তুমুল জনপ্রিয় নায়ক মান্না অভিনয়ের পাশাপাশি নিয়মিত চলচ্চিত্র প্রযোজনা করেছেন। দীর্ঘ ১০ বছর বন্ধ থাকার পর আবারও মান্নার প্রযোজনা প্রতিষ্ঠান ‘কৃতাঞ্জলী কথাচিত্র’ সক্রিয় হয়ে উঠছে মান্নার স্ত্রী শেলী মান্নার হাত ধরে। নতুন খবর হলো, প্রয়াত চিত্রনায়ক মান্নার প্রযোজনা প্রতিষ্ঠান থেকে আবারও ছবি নির্মিত হতে যাচ্ছে। সবকিছু ঠিক থাকলে আগামী ২৩শে জুলাই নতুন ছবির ঘোষণা দেবেন শেলী মান্না। ছবির নাম ‘জ্যাম’।

দীর্ঘদিন পর ছবি প্রযোজনা সম্পর্কে শেলী মান্না বলেন, ‘দীর্ঘ প্রায় ১০ বছর পর নতুন ছবি প্রযোজনা করতে যাচ্ছে ‘কৃতাঞ্জলী কথাচিত্র’। সর্বশেষ এই প্রতিষ্ঠানের ব্যানারে এফ আই মানিক পরিচালিত ‘পিতা মাতার আমানত’ ছবিটি নির্মিত হয়েছিল, এরপর আর কোনো ছবি নির্মিত হয়নি। আবারও নতুন ছবি প্রযোজনা করতে যাচ্ছি। নতুন এ ছবিটির নাম ‘জ্যাম’। অনেক আগেই এর গল্প নির্বাচন করা হয়েছিল। এ ছবির কাহিনী লিখেছেন প্রয়াত বিশিষ্ট চলচ্চিত্র সাংবাদিক আহমদ জামান চৌধুরী (খোকা) ভাই। ছবিটি পরিচালনা করবেন নঈম ইমতিয়াজ নেয়ামুল। মান্নার চলে যাওয়ার পর থেকে আমিই প্রতিষ্ঠানটি দেখভাল করছি। আর তখন থেকেই চলচ্চিত্র প্রযোজনা করার বিষয়েও চিন্তা করেছি। আশা করি, খুব তাড়াতাড়ি আমরা কাজটি শুরু করতে পারব।

ছবিটিতে কারা অভিনয় করছেন, বা করবেন এ বিষয়ে শেলী বলেন,‘আমরা চলতি মাসের শেষ সপ্তাহে একটি অনুষ্ঠানের মাধ্যমে সবকিছু জানাব। ছবিতে কে বা কারা কাজ করছেন, তা এখনই বলতে চাই না। তবে এ বিষয়ে কিছু চমক আছে। যেহেতু এই ছবিটি নায়ক মান্নার প্রযোজনা প্রতিষ্ঠান থেকে নির্মাণ হবে, তাই চমক তো রাখতেই হবে। পাশাপাশি সুন্দর গল্পের একটি চলচ্চিত্র উপহার দেওয়ার চেষ্টা করব।

মান্নার প্রযোজনা প্রতিষ্ঠান ‘কৃতাঞ্জলী কথাচিত্র’ থেকে প্রযোজিত অধিকাংশ সিনেমাই ব্যবসা সফল ছিল। এরমধ্যে রয়েছে ‘লুটতরাজ’, ‘লাল বাদশা’, ‘আব্বাজান’, ‘স্বামী স্ত্রীর যুদ্ধ’, ‘দুই বধূ এক স্বামী’, ‘মনের সাথে যুদ্ধ’, ‘মান্না ভাই’ ও ‘পিতা মাতার আমানত’। ২০০৮ সালের ১৭ই ফেব্রুয়ারি হৃদরোগে আক্রান্ত হয়ে মাত্র ৪৪ বছর বয়সে মৃত্যুবরণ করেন ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়ক মান্না। ছবি প্রযোজনার জন্য শেলি আরও বলেন,‘নায়ক মান্না শুধু একজন জনপ্রিয় নায়কই ছিলেন না। তিনি ছিলেন একজন সফল প্রযোজক।