সবাই প্রশংসা করছে, এটাই আমার ভালোলাগা: গিয়াস উদ্দিন সেলিম!

315

গত ৬ ই এপ্রিল ঢাকাসহ সারা দেশে একযোগে মুক্তি পেয়েছে গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত স্বপ্নজাল সিনেমাটি। বহুল প্রতীক্ষিত এ সিনেমা ইতিমধ্যে সবার মন জয় করে নিয়েছে সবার। চলছে জোর আলোচনা , অনেকেই ছবিটিকে মনপুরার সঙ্গে তুলনা করছেন, কেউ বলছেন স্বপ্নজাল মনপুরার মতো ,আবার কেউ বলছেন মনপুরার মতো নয়, স্বপ্নজাল স্বপ্নজালের মতো। চারিদিকে চলছে প্রশংসা। এ প্রসঙ্গে গিয়াসউদ্দিন সেলিম জানান, ”সবাই সবার মতো করে দেখছে। সবার মতো করে ভাবছে। সবাই সবার মতো বিচার করছে। এতে আমার কিছু বলার নেই। বরং ছবিটি যে সবার কাছে প্রশংসা পাচ্ছে এতেই আমার ভালো লাগা।”

মনপুরা নির্মাণের দীর্ঘ নয় বছর পর বড় পর্দায় সিনেমা নিয়ে হাজির গিয়াসউদ্দিন সেলিম। দীর্ঘদিন পর সিনেমাটি নিয়ে দর্শকদের মতামত ভালো লেগেছে জানালেন এই নির্মাতা। তিনি আরো জানান দর্শকদের জন্য সিনেমা তৈরী তাদের ভালো লাগলে আমার ভালো ভালো লাগে। এখন পর্যন্ত পর্যন্ত ২০টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে স্বপ্নজাল।

ঢাকায় বেশ কয়েকটি হলে হাউজফুল শো চলছে সিনেমাটির। ঢাকার বাইরেও দর্শকরা গ্রহণ করেছে স্বপ্নজালকে। ঢাকার বাইরে কেমন চলছে?-এমন প্রশ্নে পরিচালক জানান ”ভালোইতো মনে হচ্ছে। শুনছি ঢাকার বাইরেও সেল বাড়ছে। ছবি মুক্তির পর আমি ব্যক্তিগতভাবে শ্যামলি, স্টার সিনেপ্লেক্স ও বলাকায় ঢুঁ দিয়েছিলাম। দেখলাম মানুষ ছবিটি পছন্দ করছে। এটা শুনেই আসলে ভালো লাগছে। ঢাকার বাইরেও মানুষ ছবিটি পছন্দ করছে।”

নির্মাতা আরো জানান , ”আসলে স্বপ্নজাল হুট করে সিনেমা হলে উন্নতি করবে না। ধীরে ধীরে প্রেক্ষাগৃহে ছবিটা উন্নতি করবে। মানুষের কাছে যাবে। এরকম মনে হচ্ছে আমার।”

হল সংখ্যা কম হলেও ‘স্বপ্নজাল’ প্রশংসা কুড়াচ্ছে সাধারণ মানুষের কাছে! শোবিজ ছাড়াও শিল্প সংস্কৃতির অনেককেই ছবিটি নিয়ে ব্যাপক উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা যাচ্ছে। বাংলা চলচ্চিত্রের বিভিন্ন গ্রুপ ও পেইজেও চলছে স্বপ্নজাল উন্মাদনা। বেশির ভাগ রিভিউ ইতিবাচক। সবাই বলছেন, প্রেমের গল্পে আবারও নিজের সামর্থ জানান দিলেন গিয়াসউদ্দিন সেলিম। কম বেশি সকলেই সিনেমাটির প্রশংসা করে বলেছেন অনেক দিন বাংলা সিনেমায় এমন মুভি হয়না। সেক্ষেত্রে নির্মাতা হিসেবে ক্রেডিট পেতেই পারেন মাত্র ২ টি সিনেমা দিয়েই তাক লাগিয়ে দেওয়া গিয়াস উদ্দিন সেলিম।