কেমন হলো নিপুনের তিনবার নিষিদ্ধ হওয়া ‘ধূসর কুয়াশা’-র ট্রেলার (ভিডিও)

711

বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রীদের একজন নিপুন। বেশকিছু দিন ধরে রুপালি পর্দা থেকে কিছুটা দূরে থাকলেও ছোটপর্দায় তাকে দেখা গিয়েছে হরহামেশাই। তবে কিছুটা বিরতির পর ফের উত্তম আকাশের ‘ধূসর কুয়াশা’ শিরোনামের নতুন সিনেমা নিয়ে দর্শকদের সামনে আসছেন এই নায়িকা। বেশ কিছু আপত্তিকর দৃশ্যের কারনে সেন্সর বোর্ডে তিনবার নিষিদ্ধ করা হয় ছবিটি। অবশেষে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বেশকিছু দৃশ্যে সেন্সর বোর্ডের আপত্তির পরিপ্রেক্ষিতে কিছু দৃশ্য কর্তন ও পরিমার্জন করে গতকাল সিনেমাটির ট্রেলার মুক্তি পায়। সিনেমাটিত নিপুনের বিপরীতে অভিনয় করেছেন নবাগত মুন্না।

ত্রিভুজ প্রেমের গল্প নিয়ে এ সিনেমা। এতে নিপুন ও পুষ্পিতা দুজন-দুজনার বান্ধবীর চরিত্রে অভিনয় করছেন। সিনেমার কাহিনি অসংলগ্ন। গল্পটা কীভাবে এগিয়ে যাচ্ছে দর্শকরা কোনো ধারণা পাবেন না। এতে আইনশৃংখলা বিরোধী অনেক কর্মকাণ্ড তুলে আনা হয়েছে। এর মধ্যে আছে, শিশু পাচার, ধর্ষণ, নারীকে নিলামে তুলে বিক্রি করা। ট্রেলারে এক দৃশ্যের সঙ্গে অন্য দৃশ্যের কোনো মিল নেই। এত দ্রুত ৩ মিনিত ৫০ সেকেন্ডের এত দীর্ঘ ট্রেলারে অনেক অপ্রাসঙ্গিক সংলাপ ও দৃশ্য দেখানো হয়েছে। এত দ্রুত কাহিনি বর্ননা করা হয়েছে যে কোথা থেকে কি শুরু হলো এবং কোথায় গিয়ে শেষ হলো বোঝা বড় দায়। শুধুমাত্র শেষের দিকে ব্যাকগ্রাউন্ড ভয়েসে এতটুকুই বোঝা গিয়েছে নায়ক মুন্না একজন ইঞ্জিনিয়ার কিন্তু ইঞ্জিনিয়ার হলেও সে দেশে কোনো ধরনের অপরাধ সংঘটিত হতে দিবে না। ট্রেলারে ছবির গল্পের মাঝে একই আইটেম গানের খন্ড-খন্ড দৃশ্য হঠাৎ-হঠাৎ পুনরাবৃত্তি একেবারেই অপ্রাসঙ্গিক ছিল। অ্যাকশন দৃশ্য, লাইটিং সবকিছুই ছিল খুবই নিম্ন মানের। ট্রেলারটি ছিল একদমই আদিকালের ও সেকেলে।

চলুন দেখে নেওয়া যাক ট্রেলারটি-

http://www.youtube.com/watch?v=kBQWCB5d22w

সিনেমাটি আগামীকাল মুক্তি পাওয়ার কথা ছিল কিন্তু মুক্তি পাচ্ছে না। ছবিটি নিয়ে ইতিমধ্যে সমালোচনা বেশ সমালোচনা চলছে। এপ্রসঙ্গে নিপুন বলেন, ‘আমি সবাইকে অনুরোধ করব শুধু সমালোচনার জন্য সমালোচনা নয়। প্রেক্ষাগৃহে গিয়ে ছবি দেখে গঠনমূলক সমালোচনা করুন।’

উত্তম আকাশ পরিচালিত ধূসর কুয়াশা ছবিটিতে নিপুন ও মুন্না ছাড়াও অন্যান্য গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করেছেন বদ্দা মিঠু, শিবা সানু ও রিনা খান।