মৌসুমীর পরিবর্তে শপথ নিলেন নিপুণ

207

বুধবার (১১ অক্টোবর) চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে কার্যনির্বাহী পরিষদের সদস্য হিসেবে শপথ নিয়েছেন চিত্রনায়িকা নিপুণ। শিল্পী সমিতির বর্তমান কমিটির কার্যনির্বাহী সদস্য পদে চিত্রনায়িকা মৌসুমীর স্থলাভিষিক্ত হয়েই নিপুণ কমিটিতে এসেছেন।

মৌসুমীর ব্যক্তিগত কারণ দেখিয়ে ৩ জুলাই পদত্যাগ করার পর থেকেই তার ওই পদটি শূন্যই ছিল। বুধবার বিকেল সাড়ে ৫টার দিকে শপথ গ্রহণের মধ্য দিয়ে মৌসুমীর ওই শূন্যপদে স্থলাভিষিক্ত হন নিপুণ। সমিতির গঠনতন্ত্র অনুযায়ী সভাপতি মিশা সওদাগর নিপুণকে শপথ বাক্য পাঠ করান।

কার্যনির্বাহী পরিষদের সদস্য হিসেবে শপথ গ্রহণ শেষে নিপুণ বলেন, ‘শিল্পী সমিতির সঙ্গে যুক্ত হয়ে ভালো লাগছে। আমি এতদিন দেশের বাইরে থাকার কারণে শপথ নিতে দেরি হলো। আশা করছি, ভালো কিছুই হবে’।

শিল্পী সমিতির রাজনীতির ব্যাপারে নিপুণ আরও বলেন, ‘ইন্ডাস্ট্রির জন্য যা কিছু মঙ্গলজনক সবকিছু সঙ্গেই থাকব। আমি কখনও শিল্পী সমিতির রাজনীতিতে সক্রিয় ছিলাম না। তবে অনেকদিন ধরেই মানসিকভাবে প্রস্তুতি নিচ্ছিলাম। আর চেয়েছিলাম যুক্ত হতে, কারণ আমি বিভিন্ন সময়ে দেখেছি ভালো ভালো ছবি রাজনীতির শিকার হয়ে হল পায় না। নিয়ম না মেনে যৌথ প্রযোজনা হচ্ছে। একনায়কতন্ত্রের কারণে ইন্ডাস্ট্রি ধ্বংস হওয়াসহ আরও অনেক কিছুই দেখছি, যা চলচ্চিত্রের জন্য মঙ্গলজনক নয়’।

নিপুণের শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জায়েদ খান, ফেরদৌস, পপি, রিয়াজ, অঞ্জনা, নাসরিন, ইমন, সাইমন প্রমুখ। নিপুণ বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির কার্যনিবার্হী পদে বেশ দক্ষতার সাথেই দায়িত্ব পালন করতে সক্ষম হবেন বলে আশা করছেন অনেকেই।