একই তামিল সিনেমার রিমেকে শাকিব-জিৎ! StarGolpo.com

1213
ছবিঃ সংগৃহীত

বাংলাদেশের চলচ্চিত্রের প্রেক্ষাপটে গড়তে চলেছে এক নতুন ইতিহাস। এক গল্প আর এক চিত্রনাট্যে নির্মিত হবে দুটি ছবি। যদিও নায়ক-নায়িকা আর পরিচালক থাকবে একেবারেই আলাদাভাবে। আর ছবি দুটিও প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়া হবে আগামী একই ঈদে (ঈদুল ফিতরে)। তবে তামিলের ‘বেদালাম’ থেকে শাকিব খানের ‘ভাইজান এলো রে’ এবং জিৎ এর ‘সুলতান দ্য সেভিয়ার’ নামে নির্মিত হবে। আর এমন চাঞ্চল্যকর তথ্যটির দাবি করছে অমৃতবাজার পত্রিকা।

জানা যায়, শাকিব খানের সাথে বাংলাদেশের বড় প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার সু-সম্পর্ক থাকাকালীন এই গল্পটি শাকিবের সাথে করার কথা সম্পূর্ণ করেন জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ। সেই সময়ে তামিলের ‘বেদালাম’ থেকে গল্প, চিত্রনাট্য এমনকি সব ধরণের প্রস্তুতি করে শাকিব খানের হাতে তুলে দেন। কিন্তু বর্তমানের জাজ আর সুপারস্টার শাকিব খানের মধ্যে তেমন সু-সম্পর্ক না থাকায় এই গল্পটিই আব্দুল আজিজ আবার জিৎ এর কাছে হস্তান্তর করেন। অন্যদিকে পরিচালক সমিতিতে শাকিব খানের নামে এই সিনেমাটির নাম এন্ট্রি থাকায় জিৎ এবং রাজা চন্দ্রকে পরিচালক হিসেবে রেখে সিনেমায় নাম করণ করা হয় ‘সুলতান দ্য সেভিয়ার’। আর ততদিনে শাকিব খানও তামিলের ‘বেদালাম’ থেকে গল্প, চিত্রনাট্য নিয়ে জয়দিপ মুখার্জী ও এসকে মুভিজের এর সাথে ‘ভাইজান এলো রে’ সিনেমাটি চুক্তি সম্পূর্ণ করে ফেলেন।

উল্লেখ্য, যদিও বাংলাদেশের প্রেক্ষাপটে জিৎ এর চেয়ে শাকিব খানের ভক্ত সংখ্যা বেশি। আবার কলকাতায় শাকিব খানের চেয়ে জিৎ ভক্তের সংখ্যা বেশি। তাতে করে অনেকেই বলছেন এই যুদ্ধে সব শেষে শাকিব খানই এগিয়ে থাকবে। আর অন্যদিকে কলকাতার বাজারে জিৎ এগিয়ে থাকবে। আবার অনেকেই মনে করছেন এক গল্প নিয়ে দুই বাংলার সুপারস্টারদের এমনি করা মোটেই শোভনীয় নয়। এমন নোংরা পরিস্থিতিতে না গিয়ে সবাই নিজের মত করে মৌলিক গল্পের ছবি নির্মাণ করাই হবে শোভনীয়।

রাজা চন্দ্র’র ‘সুলতান দ্য সেভিয়ার’ নায়িকা হিসেবে থাকবেন বাংলাদেশের বিদ্যা সিনহা মিম ও ভারতীয় নায়িকা প্রিয়াঙ্কা সরকার ছাড়া।

অন্যদিকে জয়দীপ মুখার্জি পরিচালিত ও এসকে মুভিজের ‘ভাইজান এলো রে’ ছবিতে শাকিব খান দ্বৈত চরিত্র ছাড়াও অভিনয় করবেন শ্রাবন্তী, পায়েল সরকার, রজতাভ দত্ত, মনিরা মিঠু, দীপা খন্দকার প্রমুখ।