শ্রীদেবী অসুখী ছিলেন: রাম গোপাল ভার্মার চিঠিতে চাঞ্চল্যকর তথ্য!

387
ছবি সংগৃহীত

শ্রীদেবীকে নিয়ে শোক যেন থামবার নয়। গত কয়েকদিনে সবাইকে শোকের সাগরে নিমজ্জিত করে চলে গেলেন শ্রীদেবী। একের পর এক গুণী মহারথীরা নিজেদের সামাজিক মাধ্যমে শোক প্রকাশ করছেন। সে তালিকায় যুক্ত হলেন বলিউডের খ্যাতিমান নির্মাতা রাম গোপাল ভার্মা। গতকাল রাতে ফেসবুকে শ্রীদেবীর ভক্তদের উদ্দেশ্যে একটি আবেগঘন চিঠি লিখেন তিনি। যেখানে শ্রীদেবীর প্রতি তার সন্মান , ভালোবাসার পাশাপাশি উঠে আসে শ্রীদেবীর জীবনের অনেক অজানা কাহিনী।

Posted by RGV on Monday, February 26, 2018

”কথাগুলো লিখব, না লিখব না, তা নিয়ে নিজের সঙ্গে লড়াই করছিলাম। অনেকের নাম জড়িয়ে। কিন্তু শ্রীদেবীর ভক্তদের সত্যিটা জানা উচিত” এভাবেই তিনি শুরু করেন। সব চেয়ে সুন্দর, সব চেয়ে বড় তারকা! সুন্দর মুখ, দারুণ প্রতিভা, দু’টো সুন্দর মেয়েকে নিয়ে ঝকঝকে পরিবার। কিন্তু শ্রীদেবী কি সত্যিই খুব সুখী ছিলেন? ওঁর জীবনটা জানলাম দেখা হওয়ার পরে, আমার তেলুগু ছবি ‘ক্ষণ ক্ষণম’ এবং ‘গোবিন্দা গোবিন্দা’-য় কাজ করার সুবাদে। জানলাম, বাবার মৃত্যুর আগে পর্যন্ত উনি ছিলেন মুক্ত বিহঙ্গ। আর বাবা চলে যাওয়ার পরে মায়ের অতিরিক্ত শাসনে খাঁচাবন্দি এক পাখি!

চিঠিতে তিনি দাবি করেছেন ছোটবেলা থেকেই জীবনে নানা কষ্ট এবং পরীক্ষার মধ্যে দিয়ে যেতে হয়েছিল শ্রীদেবীকে। ‘ইংলিশ ভিংলিশের সাফল্য তাঁর জীবনে সাময়িক আনন্দের মুহূর্ত নিয়ে আসলেও শ্রীদেবী আদতে খুবই দুঃখী ছিলেন। ভবিষ্যত্‍ নিয়ে তাঁর মধ্যে সব সময়ে উত্কলন্ঠা থাকত। ব্যক্তিগত জীবনেও তিনি এতবার ক্ষতবিক্ষত হয়েছেন যে মানসিকভাবে কোনওদিন শান্তি পাননি। বনির মা শ্রীদেবীর উপরেই সংসার ভাঙার দায় চাপিয়ে ছিলেন। পাঁচতারা হোটেলের লবিতে প্রকাশ্যে তাঁর পেটে ঘুষি মেরেছিলেন। একসময় আত্মঘাতী হওয়ার চেষ্টাও করেন শ্রীদেবী।বনি কাপুরের সঙ্গে তাঁর যখন আলাপ হয় তখন আর্থিক দিক থেকে তিনি প্রায় নিঃস্ব। বনি কাপুরের নিজের অবস্থাও ভালো ছিল না। শ্রীদেবীকে দেওয়ার মতো তাঁর কাছেও বিশেষ কিছুই ছিল না। বোনের সঙ্গেও তৈরি হয়েছিল তিক্ততা।

সবাই বলতেন উনি সুন্দরী। নিজে কি তাই ভাবতেন? হ্যাঁ, ভাবতেন। সব অভিনেত্রীর দুঃস্বপ্ন হল বয়স। উনিও ব্যতিক্রম নন। কসমেটিক সার্জারি করান, যার প্রভাব স্পষ্ট দেখা গেল। নিজের চারপাশে দেওয়াল তুলে দিয়েছিলেন, যাতে কেউ বুঝতে না পারে, ভিতরে কী চলছে। ওঁর নিরাপত্তাহীনতা যে কেউ বুঝে ফেলবে— আতঙ্কে ভুগতেন। আসলে শ্রীদেবী প্রাপ্তবয়স্ক মহিলার শরীরে বন্দি এক শিশু!

এদিকে ২৯ বছর পর শ্রীদেবীকে নিয়ে কথা বললেন শ্রীদেবীর সাবেক স্বামী মিঠুন চক্রবর্তী, ভিডিওতে দেখে নিন তিনি কি বললেন: