পয়লা বৈশাখে ‘দৃষ্টিকোন’ মুক্তিতে আবার কি পরিবর্তন হচ্ছে?

236

পয়লা বৈশাখে দেবের ছবি ‘কবীর’ এবং প্রসেনজিৎ-ঋতুপর্নার ছবি ‘দৃষ্টিকোন’ আসার কথা ছিলো। এদিকে ‘শংকর মুদি’ ছবির প্রযোজক কৌস্তভ রায় কয়েকদিন আগে জানান, তিনিও পয়লা বৈশাখেই তার ছবি নিয়ে আসার কথা ভাবছেন। তবে সে সিদ্ধান্ত চূড়ান্ত নয়। তেমনটা হলে একই দিনে অনিকেত চট্টোপাধ্যায় পরিচালিত দুটি ছবি মুক্তি পাবে। অন্যদিকে ‘দৃষ্টিকোন’ ছবিটি পয়লা বৈশাখ থেকে পিছিয়ে ২৭ এপ্রিল মুক্তি দেওয়ার কথা ভাবা হচ্ছে বলে জানা গেছে। তবে প্রযোজকের পক্ষ থেকে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষনা করা হয়নি। এখন প্রযোজনা সংস্থারা কবে তাদের ছবির চূড়ান্ত মুক্তির দিন ঘোষনা করবে সেটাই দেখার পালা।

কৌশিক গঙ্গোপাধ্যায় পরিচালিত ‘দৃষ্টিকোন’ ছবিতে প্রসেনজিতের বিপরীতে আছেন ঋতুপর্না সেনগুপ্ত। এদিকে অনিকেত চট্টোপাধ্যায়ের পরিচালনায় ‘কবির’ সিনেমায় দেব এর সঙ্গে দেখা যাবে রুকমিনি মৈত্রকে। প্রসঙ্গত ‘দৃষ্টিকোন’ ছবির প্রযোজক নিশপাল সিং আর ‘কবির’ এর প্রযোজক দেব ব্যক্তিগত জীবনেও বন্ধু। তাই সিনেমাহল ভাগাভাগি নিয়ে তাদের মধ্যে সমস্যা হবে না ধরে নেওয়া যায়।

দৃষ্টিকোন ছবিটি সুরিন্দর ফিল্মসের ৫০তম সিনেমা, আর এই ছবির পরিচালকও যেনতেন কেউ নন তিনি ন্যাশানাল অ্যাওয়ার্ড প্রাপ্ত সিনেমার পরিচালক। এটা একটা সম্পর্কের গল্প কিন্তু তার মধ্যে থাকছে একাধিক বাঁক।