একের পর এক রেকর্ড গড়েই চলেছে ‘পদ্মাবত’!

237
ছবিঃ সংগৃহীত

মামলা-হামলা, নিষেধাজ্ঞা ও আন্দোলনের মধ্য দিয়েই ২৫ জানুয়ারি, বৃহস্পতিবার মুক্তি পায় সঞ্জয় লীলা বানসালির ‘পদ্মাবত’ ছবিটি। এরই মধ্যে বানসালির ম্যাগনাম ওপাস ‘পদ্মাবত’ ভেঙে ফেলেছে বেশ কয়েকটি রেকর্ড। বক্স অফিসে প্রথম চারদিনেই আয় করেছে ১১০ কোটি রুপি। প্রথম সপ্তাহ শেষ না হতেই দ্রুততম রেকর্ডের পাতায় নাম লিখিয়েছে ছবিটি, আসুন দেখে নেওয়া যাক ‘পদ্মাবত’র রেকর্ডগুলো-

১০০ কোটির ক্লাবে রণবীর সিং এর তৃতীয় চলচ্চিত্র: রণবীর সিং দুইটি চলচ্চিত্র এর আগে ১০০ কোটির বেশি রুপি আয় করেছে তবে দুটিই সঞ্জয় লীলা বানসালির পরিচালনায়। ‘পদ্মাবত’ এর মাধ্যমে যুক্ত হল তৃতীয় চলচ্চিত্রের নাম। অবসশ্য সেটিও সঞ্জয় লীলা বানসালির পরিচালনায়।

দীপিকার ৭ম ১০০ কোটির চলচ্চিত্র: ‘পদ্মাবত’ এর কারণেই দীপিকা বলিউডের প্রথম নায়িকা যার মোট ৭টি চলচ্চিত্র ১০০ কোটি রুপির বেশি আয় করেছে এবং এই আয় ক্রমাগত বেড়েই চলেছে।

অস্ট্রেলিয়ায় বলিউডের সর্বোচ্চ আয় করা চলচ্চিত্র: মুক্তির প্রথম সপ্তাহ শেষ হওয়ার আগেই অস্ট্রেলিয়ায় দিলওয়ালে, বাজরাঙ্গি ভাইজান, বাজিরাও মাস্তানি, সুলতান, টাইগার জিন্দা হ্যায়সহ অন্যান্য বলিউডি চলচ্চিত্রের পুরো সময়ের আয়ের চেয়ে বেশি আয় করেছে।

শহীদ কাপুরের প্রথম ১০০ কোটি রুপির চলচ্চিত্র: ‘পদ্মাবত’ এর মাধ্যমেই এই প্রথম ১০০ কোটির ক্লাবে নাম লেখাতে পেরেছেন শহীদ কাপুর।

দেশের মধ্যে প্রথম সপ্তাহে সর্বাধিক আয়: চারদিনে ১১০ কোটি আয় করে এর মধ্যে বলিউডের প্রথম সপ্তাহে সর্বকালের সর্বাধিক আয় করা চলচ্চিত্রগুলোর মধ্যে চার নম্বরে চলে এসেছে ‘পদ্মাবত’। তালিকায় এর আগে আছে ‘সুলতান’, ‘প্রেম রতন ধন পায়ো’, ‘টাইগার জিন্দা হ্যায়’ যার সবগুলোই সালমান খানের।

উত্তর আমেরকিয়ায় প্রথম দিন সর্বাধিক আয় করা বলিউড চলচ্চিত্র: ২৭ জানুয়ারিতে ‘পদ্মাবত’ ১.৮ মিলিয়ন ডলার আয়ের মধ্য দিয়ে উত্তর আমেরিকায় আমির খানের ‘পিকে’র প্রথম দিনের ১.৪ মিলিয়ন ডলার আয়ের রেকর্ড ভেঙেছে।

২০০ কোটি রুপি বাজেটের ছবিটি ভারতে চার হাজারের বেশি স্ক্রিনে ছবিটা প্রদর্শন করা হচ্ছে। তবে, সুপ্রিম কোর্টের নিষেধাজ্ঞা তুলে নেওয়ার পরও রাজস্থান, গুজরাট ও হরিয়ানার মতো ভারতের বেশকিছু গুরুত্বপূর্ণ রাজ্যে ছবিটি মুক্তি পায়নি। বিশেষজ্ঞরা ধারণা করছেন, কোনো ঝামেলা ছাড়া ছবিটি মুক্তি পেলে দুই দিনেই সত্তর কোটি রুপির বেশি আয় করত এই ছবিটি।