অপু বিশ্বাসকে ডিভোর্স লেটার পাঠানো নিয়ে মুখ খুললেন শাকিব খান (ভিডিও)

776

দুঃখজনকভাবে ষ্টার কাপল শাকিব-অপুর বিচ্ছেদের গুঞ্জন সত্যি হলো। চিত্রনায়ক শাকিব খান অবশেষে তালাকনামা পাঠিয়েছেন অপু বিশ্বাসকে। দুজনের ঘনিষ্ঠ সূত্রগুলো খবরটির সত্যতা নিশ্চিত করেছে। শাকিব খানের ঘনিষ্ঠ এক সূত্র নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন, অনেক আগেই ডিভোর্সের চিঠিতে স্বাক্ষর করে রেখেছিলেন শাকিব খান। তিন দিন আগে সেই চিঠি এক আত্মীয়ের মারফতে অপুর কাছে পাঠানো হয়।

কিছুদিন আগেই সন্তানের এক বছরের জন্মদিনের বড় আয়োজন করেন অপু বিশ্বাস। সেখানে তার স্বামী শাকিব খানকে দেখা যায়নি। যদিও সেসময় তিনি দেশেই অবস্থান করছিলেন।
এর কিছুদিন পরই গুজব ওঠে অপু বিশ্বাসকে ডিভোর্স দিচ্ছেন শাকিব খান। অবশেষে সেই গুঞ্জনই হলো সত্যি। শাকিব এখন ভারতে আছেন পরবর্তী সিনেমার শুটিং-এর কাজে। তার আত্মীয়ও চিঠি পাঠিয়ে ভারতে চলে গেছেন।

শাকিব খান তার আইনজীবীর মাধ্যম তিনদিন আগে অপুর নিকেতনের বাসায় তালাকনামা পাঠিয়েছেন বলে জানা গেছে। এ বিষয়ে অপু বিশ্বাসের সঙ্গে বার বার যোগাযোগ করা হলেও ‍তাকে পাওয়া যায়নি। তবে খোঁজ নিয়ে জানা গেছে অপু এখনও ডিভোর্স লেটার রিসিভ করেননি।

শাকিব খান ডিভোর্সের ব্যাপারে বলেন, ‘অপুর কাছে ডিভোর্সের চিঠি পাঠিয়েছি। ৩০ নভেম্বর হায়দ্রাবাদ যাওয়ার আগে ডিভোর্স পেপারে স্বাক্ষর করেছি। অনেক আগে থেকেই বিষয়টি নিয়ে আইনজীবীর সাথে আলোচনা হচ্ছিল হচ্ছিল। সকল আনুষ্ঠানিকতা শেষ করে আমি ভারতে আসার আগে তালাক নামায় সাক্ষর করে আসি। দেশে ফিরে বাকি কথা হবে।’ এর বেশি তিনি কোনো মন্তব্য করতে রাজি হয়নি।
খোঁজ নিয়ে জানা গেছে, এ ডিভোর্সের আইনজীবী সুপ্রিম কোর্টের শেখ সিরাজুল ইসলাম সিরাজ।

শাকিব-অপুর গোপনে বিয়ে করেন ২০০৮ সালের ১৮ এপ্রিল। বিয়ের ৮ বছরের মাথায় তাদের কোল জুড়ে আসে এক পুত্রসন্তান। তার নাম আব্রাহাম খান জয়। ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর কলকাতার একটি ক্লিনিকে সিজারের মাধ্যমে জয়ের জন্ম হয়। শাকিব খান ও অপু বিশ্বাস তাদের বিয়ের খবর গত নয় বছর ধরে গোপন রেখেছিলেন। এরপর এ বছরের ১০ এপ্রিল (সোমবার) বিকেল ৪টায় দেশের একটি বেসরকারি টিভি চ্যানেলে সাক্ষাৎকার দিতে গিয়ে, একপ্রকার হাটে হাড়ি ভেঙে দেন অপু। আর এতে সাকিব খান এতই ক্ষুব্ধ হয়েছিলেন যে তাদের সম্পর্ক আর সহজ হয়নি। সে সূত্র ধরেই এখন বিচ্ছেদের পথে হাঁটছেন তারা।

বিয়ের কথা প্রকাশ করার পর থেকেই এ নিয়ে তুমুল বিতর্ক ওঠে দেশজুড়ে। সাক্ষাৎকারে শাকিব বলেছিলেন, তিনি চান না মা হওয়ার পর অপু আর চলচ্চিত্রে অভিনয় করুন।