বিখ্যাত খল নায়িকারা এখন কে কোথায়? (ভিডিও)

2139

নায়ক নায়িকারা সিনেমার প্রাণ হলেও ভিলেন ছাড়া সিনেমা যেন জমেই না। ঢালিউডে নায়িকাদের মতই অনেক খলনায়িকারাও সুঅভিনয় দিয়ে দর্শকহৃদয় জয় করেছেন । তাদের অনেকেই আজ বেঁচে নেই। চলুন তাহলে জেনে নেওয়া যাক জনপ্রিয় সেই খলনায়িকারা কে কোথায় আছেন।

নূতন

একসময়ের জনপ্রিয় নায়িকা নূতন বর্তমানে খলনায়িকার চরিত্রে অভিনয় করছেন। এবং নায়িকা হিসেবে যেমন জনপ্রিয় ছিলেন খলনায়িকা হিসেবে কিন্ত তার জনপ্রিয়তা একেবারে কম নয়।

অরুণা বিশ্বাস

অরুণা বিশ্বাসও বেশ কিছু দিন ধরেই খলনায়িকার চরিত্রে অভিনয় করছেন। খলনায়িকার ভূমিকায় অভিনয় করে বেশ প্রশংসাও কুড়ান অরুণা। তিনি ইতিবাচক চরিত্রের পাশাপাশি নেতিবাচক চরিত্রেও অভিনয় করে যেতে চান বলে জানান।

রিনা খান

রিনা খানকে নতুন করে পরিচয় করিয়ে দেয়ার মত কিছু্ই নেই। অনেক ছবিতে দর্শকগণ তাকে খলনায়িকার চরিত্রে দেখেছেন। এ পর্যন্ত প্রায় পাঁচ শতাধিক ছবিতে অভিনয় করেছেন তিনি। রিনা খানের প্রকৃত নাম সেলিমা সুলতানা। সত্তরের দশক থেকে অভিনয় করছেন তিনি। শুরু থেকেই খলচরিত্রে দক্ষ অভিনয় করছেন তিনি। খলনায়িকা চরিত্রে অভিনয় করে স্বাচ্ছন্দ্য বোধ করেন বলে জানান তিনি। রিনা খান বলেন, এখন হাতে ছবির সংখ্যা কম। ছবি নির্মাণের সংখ্যা কমে গেছে এবং তিনি যে ধরনের চরিত্রে অভিনয় করেন তা এখনকার ছবিতে তেমন থাকে না। পরম তৃপ্তি নিয়ে তিনি বলেন, চলচ্চিত্র জগৎ থেকে আমার প্রাপ্তি পুরো ষোলোআনা। এ অঙ্গনে না এলে আজ আমার যশ, খ্যাতি, অর্থবিত্ত কিছুই থাকত না। জীবনের শেষ দিন পর্যন্ত অভিনয় করে যেতে চান খলনায়িকা রিনা খান।

দুলারী

আশির দশক থেকে এখন পর্যন্ত খলচরিত্রে অভিনয় করছেন দুলারী। পরোপকারী ও সমাজসেবক হিসেবে তার যথেষ্ট সুনাম রয়েছে। প্রায় পাঁচ শতাধিক ছবিতে কাজ করেছেন এবং এখনো অভিনয়ে সক্রিয় রয়েছেন। দুলারী সম্প্রতি বজলুর রাশেদের ‘দেশ নায়ক’ ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন।

শবনম পারভীন

শবনম পারভীন ১৯৮৫ সালে কে এম আইয়ুবের ‘আগুন পানি’ চলচ্চিত্রে নায়িকার ভূমিকায় অভিনয় করেন। ১৯৮৬ সালে ‘শুকতারা’ ছবিতে খলনায়িকা চরিত্রে প্রথম অভিনয় তার। এ পর্যন্ত শতাধিক ছবিতে খলনায়িকা হিসেবে কাজ করেছেন তিনি। চলচ্চিত্রে আসার আগে মঞ্চে অভিনয় করতেন তিনি। শবনম বলেন, গ্রুপ থিয়েটারের একটি নাটকে আমার অভিনয় দেখে আইয়ুব সাহেব তার ‘আগুন পানি’ ছবিতে কাজের সুযোগ করে দেন। এ পর্যন্ত শতাধিক ছবিতে খলনায়িকা হিসেবে কাজ করেছেন তিনি। ছোট পর্দায়ও রয়েছে তার ব্যস্ততা। দীর্ঘদিন ধরে হানিফ সংকেতের ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির নাট্যাংশে নানীর চরিত্রে অভিনয় করছেন তিনি।