শাকিব অপুর বিচ্ছেদের ফাঁদে “লাভ ২০১৬”! StarGolpo.com

259
ছবি সংগৃহীত

কিছুদিন আগেই বিচ্ছেদ হয়ে গেলো ঢালিউডের তারকা দম্পতি শাকিব-অপুর। চূড়ান্ত শুনানির আনুষ্ঠানিকতা বাকি থাকলেও ফলাফল কি হতে যাচ্ছে তা সবার জানা হয়ে গেছে ইতিমধ্যে। আর অল্প কয়েকদিন পর অফিসিয়ালি বিচ্ছেদ হবে এ দম্পতির। সম্প্রতি শাকিব দেশে ফিরলেও পারিবারিক কোন ব্যাপারে কথা বলতে চাননি। শুধু বলেছেন তিনি আর পেছন ফিরে তাকাতে চান না। এদিকে শাকিব অপুর বিচ্ছেদের ফাঁদে ফেঁসে গেছে ‘লাভ ২০১৬’ সিনেমাটি।

জি সরকার পরিচালিত এই সিনেমাটি ‘লাভ-২০১৪’ নামে ২০১৪ সালে যাত্রা শুরু করে। । নানা কারণে সে বছর এর দৃশ্য ধারণ শেষ করতে পারেননি নির্মাতা। তাই সিনেমাটির নাম পরিবর্তন করে পরবর্তী সময়ে ‘লাভ-২০১৫’ করা হয়। সে বছরও সিনেমাটি আলোর মুখ দেখতে পায়নি। বাধ্য হয়ে তৃতীয় দফায় নাম পরিবর্তন করে ‘লাভ-২০১৬’ রাখা হয়েছে। সে বছর হঠাৎ করে চিত্রনায়িকা অপু বিশ্বাস উধাও হওয়ায় সিনেমাটির কাজ আবারও থেমে যায়। যদিও সেসময় মাতৃত্বজনিত কারণে অপু দীর্ঘ এক বছর অন্তরালে ছিলেন। তিনি ফিরবেন এই আশা নিয়ে ২০১৬ সালের শেষের দিকে আবার শুটিং শুরু করেন এই নির্মাতা। সে সময় তিনি বলেছিলেন, সিনেমার নাম আর পরিবর্তন করবেন না। এবং সে বছরই শুটিং শেষ করে সিনেমা মুক্তি দেবেন। কিন্তু বিধিবাম! সে বছরও শিডিউল জটিলতায় শুটিং করতে পারেননি এই নির্মাতা।

২০১৭ সালে অপু বিশ্বাস দেশে ফিরলেও শাকিব খানের শুটিং শিডিউল পাচ্ছিলেন না পরিচালক। অপু বিশ্বাস দেশে এসে গণমাধ্যমের সামনে শাকিব খানের সঙ্গে বিয়ে ও সন্তানের কথা জানানোর পর থেকেই শাকিব অপুর সম্পর্কে ভাঙন ধরে। ঘটনা ডিভোর্স পর্যন্ত গড়ায়। ফলে এই ২০১৮ সালে এসেও হতাশার কথা শোনালেন নির্মাতা জি সরকার। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘শাকিব খানের শিডিউল মিলাতে পারলেই কাজটি শেষ করতে পারতাম।’ শাকিব খানের সঙ্গে কথা হয়েছে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘শাকিব খানের সঙ্গে দেখা করাটাই তো কঠিন। তিনি এখন প্রায় সময় দেশের বাইরে থাকেন। তার শিডিউলের কারণেই সিনেমাটির শুটিং আটকে আছে।’

সিনেমাটির এই বেহাল দশায় ভেঙে গেছে পরিচালক জি সরকার এর মন। একটি সিনেমায় একজন পরিচালকের অনেক স্বপ্ন , কষ্ট এবং পরিশ্রম নিহিত থাকে। আর সেই সিনেমায় বিপুর পরিমান অর্থ লগ্নি থাকলে তা যোগ হয় জীবিকার সাথেও। সেখানেই আশাহত হয়েছেন জি সরকার। তিনি আরো বলেছেন ‘এই সিনেমার শুটিং শেষ না করে নতুন সিনেমার শুটিংয়ে হাত দিতে পারছি না। এই সিনেমার কাজ প্রায় শেষ। কিছু অংশের জন্য পুরো সিনেমা আটকে আছে। এতে অনেক টাকা লগ্নী করেছেন প্রযোজক। সিনেমাটি মুক্তি দিতে না পারলে পুরো টাকা লোকসান হবে।’ এদিকে সর্বশেষ খবর জানা যায় নতুন সিনেমার শুটিং এ ভারতে অবস্থান করছেন শাকিব।