অমিতাভ-জয়ার রিমেক সিনেমায় অভিষেক-ঐশ্বরিয়া

316

বলিউডে ইদানিং রিমেক সিনেমার ট্রেন্ড দারুনভাবে চালু হয়েছে। সেই ধারা অনুযায়ী এবার রিমেক হতে যাচ্ছে ১৯৭৩ সালে ব্যাপক জনপ্রিয়তা লাভ করা ‘অভিমান’ সিনেমাটির। এতে অভিনয় করেছিলেন বলিউডের প্রবীণ তারকা দম্পতি অমিতাভ বচ্চন ও জয়া বচ্চন। তবে অবাক করার মত খবর হল, এই সিনেমার রিমেকে অভিনয় করতে যাচ্ছেন অমিতাভ-জয়ার পত্র ও পুত্রবধূ আরেক বাস্তব তারকা দম্পতি অভিষেক বচ্চন ও ঐশ্বরিয়া রাই। সবকিছু ঠিক থাকলে একই চরিত্রে অভিনয় করবেন তারা।

তামিল সিনেমাটোগ্রাফার রাজীব মেনন ঐশ্বরিয়া ও অভিষেককে ‘অভিমান’ রিমেকে অভিনয় করার প্রস্তাব দিয়েছেন। তবে ছবিতে কাজ করার সম্মতি তারা দিয়েছেন কিনা, তা অবশ্য জানা যায়নি। এর আগে অভিষেক বচ্চন ও ঐশ্বরিয়া রাইকে ‘গুলাব জামুন’ নামে একটি সিনেমায় অভিনয়ের জন্যও প্রস্তাব দেয়া হয়েছে।

১৯৭৩ সালে মুক্তি পাওয়া ‘অভিমান’ ছবির বিষয়বস্তু ছিল গান। ক্লাসিক সিনেমা  গানকে কেন্দ্র করে গল্প বুনেছিলেন পরিচালক হৃষিকেশ মুখোপাধ্যায়। সিনেমায় দেখা যায়, অমিতাভ ও জয়া দুজনেই গান গাইতেন। ধীরে ধীরে গানের জগতে স্বামীর জনপ্রিয়তাকে ছাপিয়ে যায় স্ত্রী। শুরু হয় অহংকারের লড়াই। দুরত্ব তৈরি হয় সম্পর্কে। ছবির গানগুলো অসম্ভব জনপ্রিয় হয়েছিল সেসময়। সবকিছু ঠিক থাকলে এই সিনেমায় পুরনো ম্যাজিক দেখাতে পারেন নির্মাতা ও অভিনয়শিল্পীরা।

অভিষেক বচ্চনের কোন সিনেমা অনেকদিন ধরেই মুক্তি পায়নি। অন্যদিকে মা হওয়ার পর বলিউডে ফের কাজ করা শুরু করে দিয়েছেন ঐশ্বরিয়া। সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, অভিষেক ও ঐশ্বরিয়া একসঙ্গে সিনেমা করার জন্য ভালো স্ক্রিপ্ট খুঁজছিলেন। এই জুটিকে শেষবার ২০১০ সালে মণিরত্নমের ‘রাবণ’ ছবিতে দেখা গিয়েছিল। যদি ‘অভিমান’ সিনেমার রিমেকে কাজ করতে অভিষেক ও ঐশ্বরিয়া রাজি হন তাহলে পারিবারিক সিনেমার রিমেক হবে পরিবারের সদস্যদের দ্বারাই।