টলিউড সেলিব্রেটিরা কে কোন দেবতার পুজো করেন

513

আসছে দূর্গা পুজোকে কেন্দ্র করে টলিউডে নির্মিত বেশ কয়েকটি ছবি এখন মুক্তির অপেক্ষায়। কলকাতায়ও চলছে দূর্গা পূজার বিশাল বিশাল সব আয়োজনের প্রস্তুতি। এবার টলিউডের সেলিব্রেটিরা কথা বলেছেন তারা কে কোন দেবতার পুজো করেন সে ব্যাপারে।

মিমি চক্রবর্তী/সংগৃহীত

 

মিমি চক্রবর্তী : টলিউডের অন্যতম নির্ভরযোগ্য এই নায়িকা দেবতা হিসেবে জগন্নাথ ও শিভার বেশ ভক্ত। তিনি তাদেরকে তার বন্ধু বলে মনে করেন। সারাদিনে যখনই সময় পান তখনই তিনি প্রার্থনা করেন। তবে তিনি তার কোন রিলিজের আগে কখনো মন্দিরে যান না।

 

দেব/সংগৃহীত

দেব : টলিউডের ড্যাশিং হিরো দেব কুসংস্কার বিশ্বাস করেন না। তিনি বিশ্বাস করেন ‘কারমা’। মানুষের সাথে ভাল কিছু করলে পরিনামে ভাল কিছুই পাওয়া যাবে। তিনি দূর্গা মায়ের ভক্ত। তিনি দূর্গা পুজা যেমন উৎযাপন করেন তেমনি ঈদ বা ক্রিসমাস ও উৎযাপন করে থাকেন।

 

শ্রাবন্তী/সংগৃহীত

শ্রাবন্তী : কলকাতার আরেক দক্ষ অভিনেত্রী শ্রাবন্তি। তিনি দেবতা হিসেবে ‘কৃষ্ণ’ এর পুজো করেন। তার মতে কৃষ্ণই তার সব। দিনে ২ বার তিনি এই দেবতা কে স্মরন করেন। সকালে এবং রাতে ঘুমাতে যাওয়ার আগে। তার ব্যাগে সবসময় একটি কৃষ্ণ মূর্তি থাকেই। মেকআপের আগে তিনি সেটি আয়নার সামনে বসিয়ে নেন।

 

সায়ন্তিকা/সংগৃহীত

সায়ন্তিকা : কলকাতা নতুনদের মধ্যে শক্ত অবস্থানে থাকা সুন্দরী এই নায়িকা দেবতা জগন্নাথের বেশ ভক্ত। প্রতিদিঙ্গোসলের পর তিনি জগন্নাথে কাছে প্রার্থনা করেন। সময় পেলেই তিনি পুরি যান। সেখানে জগন্নাথ মন্দির প্রিদর্শন করেন। সময়ের অভাব থাকলে তিনি কিদ্দেরপুর জগন্নাথ মন্দির পরিদর্শন করেন।

 

ঋতুপর্ণা/সংগৃহীত

ঋতুপর্ণা : টলিউডের অনেক পুরোনো নায়িকা হওয়া সত্তেও নিজের গ্লামার ও অভিনয়ের দক্ষতা এখনো নতুন নায়িকাদের সাথে লড়াই করে যাওয়া অভিনেত্রী ঋতুপর্ণা মা দূর্গা ও দেবতা জগন্নাথের বেশ ভক্ত। তিনি সেলিব্রেটি হিসেবে মন্দিরের ভিড়ে না গিয়ে ঘরেই পুজো করেন। প্রতিদিন সকালে গোসলের পর ও বাইরে যাওয়ার আগে তিনি ঠাকুর ঘর পরিদর্শন করেন।

 

ইয়াশ দাশগুপ্তা/সংগৃহীত

ইয়াশ দাসগুপ্তা : টলিউডের নতুন নায়ক হিসেবে ইতিমধ্যেই নিজের শক্ত অবস্থান বানিয়ে নেওয়া এই নায়কের সকল দেবতার প্রতিই রয়েছে ভালবাসা, শ্রদ্ধা ও বিশ্বাস। তার মধ্যে দেবতা ভিতি কখনোই কাজ করে না। তার মধ্যে কাজ করে দেবতা ভীতি।

 

বিরশা দাসগুপ্তা/সংগৃহীত

বিরশা দাসগুপ্তা : নির্মাতা পরিবারে জন্ম নেওয়া এই নির্মাতা ও তার পরিবার সব দেবতাকেই পুজো করেন। তবে দূর্গা মায়ের একটু বেশিই ভক্ত তারা। দূর্গা মায়ের ৪ দিনের ফিরে আসা ব্যাপারটি তাদের অনেক কিছু শেখায়।

 

নুসরাত ফারিয়া/সংগৃহীত

নুসরাত ফারিয়া : বাংলাদেশের নুসরাত ফারিয়া টলিউডের বেশ শক্ত অবস্থান বানিয়ে নিতে সক্ষম হয়েছে। ধার্মিক পরিবারের মুসলিম মেয়ে নুসরাত ফারিয়া। চেষ্ঠা করেন নিয়মিত নামাজ পড়ার। তবে অভিনয়ের শিডিউলের কারনে অনেক সময় মিস হয়ে গেলেও তার থেকে পাওয়া কিছু ইসলামিক শিক্ষা তিনি সবসময় মেনে চলেন।

 

অনিরুদ্ধ রায় চৌধুরী/সংগৃহীত

অনিরুদ্ধ রায় চৌধুরী : অনিরুদ্ধ রায় চৌধুরী মন্দিরের পাশ দিয়ে যাওয়ার সমত প্রার্থনা করেন। তবে তিনি মসজিদ বা চার্চের পাশ দিয়ে যাওয়ার সময় ও একই কাজ করে থাকেন। তার মতে, সৃষ্টিকর্তা সব জায়গাতেই আছেন। তবে প্রতিদিন গোসলের আগে তিনি ‘সুরিয়া প্রণাম’ করে থাকেন।