প্রধানমন্ত্রীর থেকে ৩০ লাখ টাকা অনুদান পেলেন আনোয়ারা

360

বাংলাদেশের এক সময়ের জনপ্রিয় চলচ্চিত্র অভিনেত্রী আনোয়ারা বেগমকে ৩০ লাখ টাকা অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত রোববার বিকেলে গণভবনে আনোয়ারার হাতে টাকার চেক হস্তান্তর করেন প্রধানমন্ত্রী। এ সময় আনোয়ারার সঙ্গে ছিলেন তার মেয়ে রুমানা ইসলাম মুক্তি।

আনোয়ারার স্বামী দীর্ঘদিন ধরে চিকিৎসাধীন। টাকার অভাবে তার চিকিৎসা ব্যাহত হচ্ছিল। প্রযোজেকদের কাছে স্বামীর চিকিৎসার জন্য পাওনা টাকা চেয়ে সংবাদ সম্মেলন করেছিলেন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন যে, তিনি সাহায্য চান না, মুক্তিযোদ্ধা স্বামীর চিকিৎসার জন্য পাওনা টাকা ফেরত চান। আর এই পাওনা টাকার জন্যই দ্বারে দ্বারে ঘুরছেন তিনি।

আর এই সংবাদটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজরে আসে। এ সংক্রান্ত সংবাদটি দেখার পর শেখ হাসিনা তার ব্যক্তিগত সহকারীকে নির্দেশ দেন অভিনেত্রী আনোয়ারার সঙ্গে যোগাযোগ করার জন্য। এরই ধারাবাহিকতায় গত রোববার, ২৭ আগস্ট তাকে অনুদান দেন প্রধানমন্ত্রী।

আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেত্রী তার স্বামী মহিতুল ইসলামের চিকিৎসার খরচ ঠিকভাবে বহন করতে বাধ্য হয়েই প্রধানমন্ত্রীর সহযোগিতা চান। প্রধানমন্ত্রীর দেওয়া এই সহযোগিতায় আনোয়ারা তার স্বামীর চিকিৎসা সফলভাবেই করাতে পারবেন বলে আশা করা যায়।