‘বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম’ এর নেতৃত্বে আছেন যারা

361

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতির দায়িত্ব চলতি বছরের শুরু পর্যন্ত পালন করেছেন শাকিব খান। সোমবার দুপুরে আত্মপ্রকাশ করা ‘বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম’-এ থাকছেন সদস্য হিসেবে।

নানা আলোচনা সমালোচনার পর অবশেষে আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ করল ‘বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম’ নামের সংগঠনটি। রোববার আনুষ্ঠানিকভাবে প্রযোজক নাসির উদ্দিন দিলুর সভাপতিত্বে ঘোষণা হয়। যেখানে রয়েছেন চলচ্চিত্র সংশ্লিষ্ট তারকা অভিনেতা থেকে শুরু করে নির্মাতা ও প্রযোজক।

সোমবার দুপুর ১২টায় পূর্ব ঘোষিত সময়েই ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী সেন্টারে বসে বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম-এর সংবাদ সম্মেলন। সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী।

সভাপতি নাসির উদ্দিন দিলু ও সাধারণ সম্পাদক কাজী হায়াতের স্বাক্ষরিত এক প্রেস নোটে সংবাদ সম্মেলনের আগেই সংগঠনটির প্রাসঙ্গিকতা সম্পর্কে জানিয়ে বলা হয়, চলচ্চিত্র শিল্পের সঙ্গে যুক্ত সকল শিল্পী, কলাকুশলী, নির্মাতা, প্রযোজক, পরিবেশক, প্রদর্শকদের স্বার্থ অধিকার ও মর্যাদা রক্ষায় ‘বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম’ একটি অরাজনৈতিক এবং অলাভজনক প্রতিষ্ঠান হিসেবে আজ থেকে কাজ করবে।

সেখানে আরো বলা হয়, বাংলাদেশের চলচ্চিত্র দারুনভাবে সংকটকাল অতিক্রম করছে। সমস্ত সংকটকে দুরীভূত করে আমরা বাংলাদেশের চলচ্চিত্র পূর্বের গৌরবান্বিত দিনে ফিরিয়ে আনার জন্য অঙ্গিকারাবদ্ধ।

বাংলাদেশ চলচ্চিত্র ফোরামের নেতৃত্বে যারা থাকছেন
সভাপতি: নাসির উদ্দিন দিলু
সহ-সভাপতি:মোহাম্মদ হোসেন(হল মালিক)
সহ-সভাপতি: নাদের চৌধুরী
সহ-সভাপতি:ড্যানি সিডাক
সহ-সভাপতি: নাদের খান (হল মালিক)

সাধারণ সম্পাদক: কাজী হায়াত
যুগ্ম-সাধারণ সম্পাদক: কামাল মোহাম্মদ কিবরিয়া লিপু (হল মালিক)
সাংগঠনিক সম্পাদক: এম ডি ইকবাল (প্রযোজক)
সহ-সাংগঠনিক সম্পাদক: মোহাম্মদ রমিজ উদ্দিন(প্রযোজক/অভিনেতা)
সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক: ফারহান আমিন নতুন
আন্তর্জাতিক সম্পাদক: আরিফা পারভীন জামান মৌসুমী
দপ্তর সম্পাদক- জাহিদ হোসেন (পরিচালক/প্রযোজক)
কোষাধ্যক্ষ: কামরুজ্জামান কমল

সদস্য-
আব্দুল আজিজ
ওমর সানি
অমিত হাসান
কাজী মারুফ
নানা শাহ তারিক
শিবা শানু
বিদ্যা সিনহা মিম
ববি
শবনব বুবলি
ডি,জে সোহেল
হাফিজুর রহমান সুরুজ
বড়ুয়া মনোজ ধীমন(বাংলাদেশ দর্শক সমিতি)
সিরাজুল ইসলাম (বুকিং এজেন্ট)
অজিত নন্দী (বুকিং এজেন্ট)
শাকিব খান

সমাজকল্যাণ অধিদফতর থেকে সংগঠনটির নিবন্ধন নেয়া হয়েছে। জানা গেছে, প্রথম কমিটি তিন বছর ক্ষমতায় থাকতে পারবে, এরপর প্রতি দু’বছর পরপর নির্বাচন অনুষ্ঠিত হবে।