“সালমান শাহ্, একজনই” : শাকিব খান

1653
সাকিব খানের চোখে সালমান হলেন রাজপুত্ৰ

শাকিব খান- বাংলা চলচ্চিত্রের এক জনপ্রিয় নাম। অসংখ্য ব্যবসাসফল ছবি উপহার দেওয়া শাকিব খান বলেন, “চলচ্চিত্রে এসেছি তাঁকে দেখেই। তাঁর ছবি দেখতে চুরি করে হলে যেতাম। সালমান শাহ্,র নতুন ছবি মুক্তি পেলেই প্রথম শো’ই দেখতে যেতাম। শুরু থেকেই আমি তাঁর ফ্যাশনের ভক্ত। একবার এফডিসিতেও গিয়েছিলাম তাকে দেখার জন্য। কিন্তু আমার যাওয়ার আগেই তিনি বেরিয়ে গিয়েছিলেন। তাঁকে সরাসরি দেখার সৌভাগ্য আমার হয়নি। তবে একটা সময় রোজ তাঁর গল্প শুনেছি।

আমার প্রথম ছবি “অনন্ত ভালোবাসা”র শুটিং এর সময় সোহানুর রহমান সোহান ভাই বারবার বলতেন, আমার মাঝেও নাকি “সালমান শাহ্”র অনেক দিক আছে। আমি শুটিং শেষে বাসায় গিয়ে সেটা আয়নার সামনে দাঁড়িয়ে মেলানোর চেষ্টা করতাম। সালমান শাহ্, কে আমার কাছে “রাজপুত্র” মনে হয়। যে কোনো চরিত্রের সাথে সে মানিয়ে যেতেন। একজন অভিনেতার এটাই বড় গুণ। প্রথম দিকে তাঁর গেটআপ তার স্টাইল অনেক ফলো করেছি। তাঁর মতো স্টাইলিশ হওয়ার চেষ্টা করেছি।

আজকাল অনেকেই সালমান শাহর সঙ্গে আমার তুলনা করেন, এটা ভুল। আমার ভক্তদের বলছি, এটা কখনো করবেন না। সালমান শাহ্, একজনই। মৃত্যুর 20 বছর পরও তাঁর জনপ্রিয়তা চুল পরিমাণ কমেনি। গত ঈদেও বিভিন্ন চ্যানেলে তাঁর ছবি চলেছে, টিআরপিও ছিল দারুন। এখনো মানুষ সময় পেলেই সালমান শাহ্,র ছবি দেখে। এটা একজন তারকার জন্য অনেক বড় পাওয়া। সময় পেলে এখনো আমি সালমান শাহ্র ছবি, গান দেখি। তিনি এখনো কোটি ভক্তের হৃদয়ে জায়গা করে আছেন।

সম্প্ৰতি সালমান শাহ হত্যা নিয়ে চাঞ্চল্য শুরু হবার পর সালমান শাহর মা নীলা চৌধুরী এক ফেসবুক স্ট্যাটাসে বলেন, ”আসসালামু আলাইকুম, আমি সকল শিল্পী, অভিনেতা, অভিনেত্রীদের সাথে বসতে চাই। কখন কিভাবে বসা যায় আমার সাথে। শাকিবকে বলছি আমার সাথে কথা বলো। তোমরা আমার সালমান শাহ্’র মত আমার কাছে মূল্যবান। আমি বর্তমান প্রজন্মের সকলের সাথে বসতে চাই।” তবে এ আহবানে শাকিব খানের প্রতিক্রিয়া এখনো জানা যায় নি ।