কিশোর কুমারের কোন অবতারে দেখা দিচ্ছেন প্রসেনজিৎ!

122
ছবিঃ সংগৃহীত

কখনও কাকাবাবু, কখনও অ্যান্টনি ফিরিঙ্গি— সব লুকেই দর্শকের মনে জায়গা করে নিয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। এবার তাঁকে দেখা যাবে একেবারে অন্য রূপে।

এবার বুম্বাদাকে দেখা যাবে ‘কিশোর কুমার জুনিয়রে’র রূপে। টুইটারে নিজেই একটি পোস্টের মাধ্যমে এই কথা জানিয়েছেন তিনি। একেবারে অন্য অবতারে প্রসেনজিৎ। চোখে সানগ্লাস, গোঁফ আর ঢেউ খেলানো চুল। পুরো লুকের মধ্যেই রয়েছে ১৯৭০ ও ১৯৮০-র দশকের ছোঁয়া।

‘কিশোর কুমার জুনিয়র’ বলতে ‘কিশোরকন্ঠী’ গৌতম ঘোষের জীবনকেই এই ছবিতে তুলে ধরা হবে। ১৯৮০-র দশকে কিশোর কুমারের গানগুলিকে বাংলার গ্রামে-গঞ্জে লাইভ নিয়ে যান গৌতম ঘোষ। কার্যত ‘কণ্ঠী’-কালচারের সূত্রপাত ছিল এই ব্যক্তিত্বের গান। গৌতম ঘোষ আজ আর কোনও ব্যক্তিনাম নয়। তিনি একটা যুগ।

প্রসেনজিৎ যে ছবিটি শেয়ার করেছেন, তাতে দেখা যাচ্ছে, একদল খুদের মধ্যমণি হয়ে রয়েছেন প্রসেনজিৎ। ছবির প্রেক্ষাপট ও খুদেদের পোশাক দেখেই বোঝা যাচ্ছে, ছবিটি রাজস্থানে তোলা। ক্যাপশনে লিখেছেন, ‘‘ছোটদের সঙ্গে কিশোর কুমার জুনিয়র আনন্দ করছে।’

কিছুদিন আগেই পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, রাজস্থানে ‘কিশোর কুমার জুনিয়র’ ছবির শ্যুটিং চলছে। মুখ্য ভূমিকায় রয়েছেন প্রসেনজিৎ। সেই ছবির শ্যুটিংয়ের জন্যই এখন পুরো টিম রাজস্থানে। গত ১৫ মার্চ কিশোর কুামরের একটি ছবি শেয়ার করেছিলেন। ক্যাপশনে লিখেছিলেন, ‘‘গুরুকে জানাই প্রণাম। আজ আমাদের যাত্রা শুরু। সকলের শুভেচ্ছা চাই।’’

ছবির চিত্রনাট্যতেই রয়েছে, জুনিয়র কিশোর কুমার রাজস্থানে একটি অনুষ্ঠানে অংশ নিতে যান। সেই চিত্রনাট্যেরই এক ঝলক ধরা পড়ছে প্রসেনজিতের এই ছবিতে। ‘কিশোর কুমার জুনিয়র’ ছবিতে আরো অভিনয় করেছেন অপরাজিতা আঢ্য ও রাজেশ শর্মাও।