অবশেষে মিলল ছাড়পত্র, আজই দেশে ফিরবে শ্রীদেবীর মরদেহ

149
ছবিঃ সংগৃহীত

শনিবার রাতে রাত ১১ টার দিকে প্রয়াত হন বলিউড চাঁদনী শ্রীদেবী। মৃত্যুর তিনদিন পর অবশেষে মিলল ছাড়পত্র। বলিউডের প্রয়াত অভিনেত্রী শ্রীদেবীর দেহ দেশে ফিরিয়ে আনার ছাড়পত্র দিল দুবাই প্রশাসন। ভারতীয় কনস্যুলেটকে চিঠি দিয়ে এ কথা জানিয়েছে দুবাই পুলিশ। এই ছাড়পত্র মেলায় এ বার দেহ ‘এমবামিং’ করা হবে।

কবে, কখন দেশে ফিরবে শ্রীদেবীর দেহ- গত তিনদিন ধরে এই প্রশ্নই ঘুরপাক খাচ্ছিল গোটা দেশজুড়ে। হাসপাতালের বাইরে মৃত্যু হওয়ায় দুবাই প্রশাসনের নিয়ম মেনে শ্রীদেবীর মৃত্যুর পূর্ণাঙ্গ তদন্ত শুরু হয়। শনিবার রাতে প্রাণ গিয়েছে বলিউডের প্রথম মহিলা সুপারস্টারের। প্রথমে শোনা যায়, রবিবার রাতের মধ্যেই তাঁর দেহ দেশে এসে পৌঁছবে। তবে আইনি জটিলতায় তা সম্ভব হয়নি বলে সোমবার দেহ আসার খবর রটল। এরই মাঝে অন্য খাতে বইল তদন্তের গতিপ্রকৃতি। হার্ট অ্যাটাকে শ্রীদেবীর মৃত্যু হয়েছে বলে প্রথমে জানানো হলেও, ময়না তদন্তের রিপোর্টে ধরা পড়ল, বেসামাল হয়ে হোটেলের বাথটবে ডুবে তাঁর মৃত্যু হয়েছে। শ্রীদেবীর রক্তেও মিলল অ্যালকোহল।

এরপর দুবাই পাবলিক প্রসিকিউশন শ্রীদেবীর স্বামী বনি কাপুরকে দফায় দফায় জেরা করার পাশাপাশি জিজ্ঞাসাবাদ করে পরিবারের অন্যান্য সদস্য ও হোটলকর্মীদের। খতিয়ে দেখা হয় শ্রীদেবীর কললিস্ট। মঙ্গলবার সকালেও ছবিটা পরিষ্কার ছিল না। বনি কাপুরের প্রথম পক্ষের স্ত্রীর পুত্র অর্জুন কাপুর উড়ে যান দুবাইতে। পরিবারের মুম্বাইয়ের বাড়ি থেকে জানানো হয়, ‘হোটেলের ফর্ম্যালিটি পূরণ ও শ্রীদেবীর দেহ দেশে ফিরিয়ে আনার প্রক্রিয়ায় বাবার পাশে থাকতে সকালে সকালে দুবাই গিয়েছেন অর্জুন।’

দেহ সংরক্ষণের পর অনিল আম্বানির পাঠানো বিমানে মঙ্গলবারই শ্রীদেবীর দেহ দেশে ফিরিয়ে আনবেন বনি কাপুর, অর্জুন কাপুর ও পরিবারের অন্যান্য সদস্যরা।