এবার ইসলামের দাওয়াত নিলেন শাকিব! StarGolpo.com

241
ছবি সংগৃহীত

সম্প্রতি মুফতি উসামার সঙ্গে দেখা করেছেন শাকিব। কিছুক্ষণ বসে তারা ধর্মীয় আলাপও করেছেন। আলাপচারিতায় ইসলামের বিভিন্ন খুঁটিনাটি বিষয় নিয়ে আলাপ করেন তারা। গত বছরের ডিসেম্বরে ক্রিকেটার সাকিব আল হাসান, শাহরিয়ার নাফিস, চিত্রনায়ক ও প্রযোজক অনন্ত জলিল সহ অন্য ক্রিকেটারদের সাথে ওমরাহ পালন করতে দেখা গিয়েছিলেন মুফতি উসামাকে। একাধিকবার দেখা গেছে, মুফতি উসামা শোবিজ ও ক্রীড়া ব্যক্তিত্বদের মাঝে ইসলামদের দাওয়াত দিয়ে থাকেন। এবার সেই হলো যোগ হলো শাকিব খানের নাম। শাকিবকে দেখা যাচ্ছে, পাঞ্জাবি ও পায়জামা পরে মুফতি উসামার কথা মনযোগ দিয়ে শুনছেন শাকিব খান।

জানা যায়, মুফতি উসামার সাথে শাকিব খানের অনেক আগে থেকেই যোগাযোগ রয়েছে। ধর্মীয় অনেক ব্যাপারে রাজধানী ধানমন্ডির তাকওয়া মসজিদের ইমাম উসামার পরামর্শ নিতেন শাকিব। ওই হুজুরকে সঙ্গে নিয়ে শাকিব খান ২০১৬ সালে বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নিয়েছিলেন।

এ ব্যাপারে শাকিব খানের মন্তব্য জানতে চাওয়া হলে তিনি কিছু বলেননি । তবে দেশসেরা এই নায়কের কাছের একজন জানায়, রূপালি পর্দার নায়ক হিসেবে শাকিব যেমন হোক না কেন, বাস্তব জীবনে তিনি ভীষণ ধর্মভীরু।তিনি নামাজ আদায় করেন, রোজা পালন করেন। পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠানে অর্থ দেন। এর আগে পবিত্র মক্কা নগরী থেকে হজ্জও আদায় করেছেন। চলচ্চিত্র জগতের মানুষদের নিয়ে অনেক নেতিবাচক ধারনা রয়েছে সাধারণ মানুষদের মধ্যে। তবে সেসব ছাপিয়ে ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানকে এবার দেখা গেল ইসলামের দাওয়াতে নিতে।