জয়কে তালাবদ্ধ করার কারন জানালেন অপু বিশ্বাস (ভিডিও)

1440

শত রকম প্রশ্নে তীর বিদ্ধ হচ্ছেন অপু বিশ্বাস। কারন পরশু থাইল্যান্ড থেকে ফিরেই গতকাল শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে অপুর নিকেতনের বাসায় ছেলে আব্রামকে দেখতে ছুটে যান শাকিব। তবে ১৪ মাস বয়সী ছেলে জয়ের দেখা পাননি তিনি। ছেলের সাথে দেখা করার জন্য শুক্রবার বিকেলে অপুর পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট শেলীকে ফোন করলে জানানো হয়, অসুস্থতার কারনে অপু বিশ্বাস কলকাতায় গিয়েছেন। আর জয় কোথায় আছে এমনটা জানতে চাইলে শেলী বলেন, জয় তার সাথে অপুর নিকেতনের বাসায়। এমনটা শোনার পর শাকিব খান নিকেতনের বাসায় যেতে চাইলে শেলী জানান, বাহিরে থেকে জয় এবং তাকে তালাবন্ধ করে কলকাতায় গেছেন অপু। এ ব্যাপারে শাকিব খান গণমাধ্যমে বলেন, “আমি নিকেতনের বাসায় গিয়ে দেখি ঘর তালাবন্ধ। এরপর ফিরে আসি। স্থানীয় হাউজিং সোসাইটি কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়েছে। চেষ্টা করেছিলাম তালা ভাঙ্গার। কিন্তু সামাজিক মর্যাদার কথা চিন্তা করে তা আর করা হয়নি। আপাতত জয় এখন শেলীর কাছেই আছে।”

শাকিব আরও বলেন, “অপু কলকাতায় গেছে এটা লোকমুখে শুনেছি। শুনে অবাক হয়েছি। এতটুকু বাচ্চাকে তালাবদ্ধ করে রেখে সে হঠাৎ কলকাতায় চিকিৎসা নিতে কেন গেল এটাও আমার জানা নেই।”

তবে অপুর বিরুদ্ধে সাহায্যকারীর কাছে জয়কে রেখে বাসা বাহির থেকে তালা দিয়ে কলকাতা চলে যাওয়ার বিষয়টিকে মিথ্যে বলে উড়িয়ে দিয়ে এবার গণমাধ্যমে মুখ খুললেন অপু বিশ্বাস। অপু বলেন , “এটা একদমই ভুল কথা। আমি বাসার বাহির থেকে তালা দিয়ে আসিনি। বাসার ভেতর থেকেই তালা দিয়েছে। বাসার ভেতরে শেলি আপুসহ অন্যান্যরা রয়েছেন। আমি নেই বলেই তারা ভেতর থেকে তালা দিয়ে রেখেছেন। এটা দোষের কি! আমি শেলি আপাকে বলে দিয়ে আসছি, কেউ আসলে দরজা খুলবেন না। কারণ আমি জানি জয়ের দাদার বাড়ির কেউই কখনোই আসেননি। আমাকে বিপদে পরেই কলকাতায় একাই চলে আসতে হয়েছে। জয়কে নিয়ে আসার পরিস্থিতি ছিল না। কারণ জয়ের শরীরটা খুব ভালো নয়।আর জয়কে রাখার লোক ঢাকায় খুঁজে পাইনি। তাই বাসায় আমার বোন শেলির কাছেই রেখে আসছি।”

জয়ের দাদা-দাদি, ফুপু রয়েছেন তাদের কাছেও তো রাখতে পারতেন? এমন প্রশ্নের উত্তরে অপু গণমাধ্যমে বলেন,” দেখুন আপনারা হয়তো দেখেছেন কিছু দিন আগেইতো জয়ের জন্মদিন অনুষ্ঠান করা হয়েছিল। জয়ের দাদা-দাদি বা ফুপুকে দেখেছেন? দেখেননি। তারা কোনো দিন জয়কে দেখতে আমার বাসায় আসেননি। আমার বাসার একদম কাছেই জয়ের ফুপুর বাসা। সেও কোনো দিন তাকে দেখতে আসেনি। তাহলে আমি কীভাবে তাদের কাছে রাখবো।”

এছাড়াও, অপু বিশ্বাসের কাছে থাকা আব্রাম খান জয় ঘরে তালাবন্দী অবস্থায় রয়েছে উল্লেখ করে তাকে উদ্ধারে পুলিশের দ্বারস্থ হয়েছিলেন শাকিব খান। শুক্রবার রাতে রাজধানীর গুলশান থানায় যান তিনি। তবে পুলিশ গণমাধ্যমে বলেছে , ওসির কাছে না গিয়ে গাড়িতে বসে শাকিব খান প্রতিনিধি পাঠিয়ে সন্তান উদ্ধারে পুলিশের সহযোগিতা চেয়েছিলেন। কিন্তু মায়ের কাছে থাকা সন্তানকে আদালতের নির্দেশ ব্যাতীত নিয়ে আসার কোন আইনি রাস্তা নেই বলে জানিয়ে শাকিবকে ফেরত পাঠিয়েছে পুলিশ।

গুলশান থানার ওসি আবু বকর সিদ্দিক গণমাধ্যমে জানান,” শুক্রবার রাত ৮টার দিকে শাকিব খান এসেছিলেন। তবে আমার রুমে আসেননি। তার প্রতিনিধি এসে জানায় আব্রামকে ব্যক্তিগত সহকারীর কাছে দিয়ে তালাবন্দী রেখে অপু বিশ্বাস কোথায় গেছেন বলে যাননি। সন্তানকে উদ্ধারে পুলিশের সহযোগিতায় তালা ভাঙ্গা প্রযোজন। তখন আমি তাকে জানিয়েছি মা তার সন্তানের কাছে আছে। কর্মজীবী মা তার সন্তানকে বাড়িতে সহকারীর কাছে রেখে কাজে যেতে পারেন, এটি নতুন কিছু নয়। মায়ের কাছে থাকা সন্তানকে নিয়ে আসতে আদালতের অনুমতি লাগবে। আদালতের অনুমতি আনলে আমরা বিষয়টি দেখব’

ওসি আবু বকর সিদ্দিক আরো বলেন, শাকিব খান থানায় আসলেও তার পক্ষ থেকে কোন লিখিত অভিযোগ আসেনি। বিষয়টি নিয়ে আলাদা করে খোঁজ খবর নেয়ার প্রয়োজন দেখছেন না তিনি ।

উল্লেখ্য, বৃহস্পতিবার রাতে বাথরুমে পা পিছলে পড়ে যান অপু বিশ্বাস। এতে সিজারের সময় করা সেলাই ফেটে রক্ত বের হয়। প্রাথমিকভাবে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসা নেন এবং উন্নত চিকিৎসার জন্য শুক্রবার সকালে কলকাতায় পৌঁছান অপু। সেখানকার একটি হাসপাতালে ভর্তি হয়েছেন বলে জানা গেছে।