আবারো আলি আব্বাস জাফরের সাথে সালমান খানের ‘ভারত’

244
ছবিঃ সংগৃহীত

ঈদ মানেই সালমান খানের ছবি। কয়েক বছর ধরে বলিউডে ঈদে ছবির বাজার দখলে রেখেছেন সালমান খান। বরাবরই ঈদে মুক্তিপ্রাপ্ত সালমান খানের ছবিগুলো বক্স অফিস কাঁপিয়ে দেয়। এমন রীতি থেকে একটু বিরত থাকলেও আবারো ২০১৯ সালে ঈদে হাজির হচ্ছেন ভাইজান খ্যাত সালমান খান।

আলি আব্বাস জাফরের পরিচালনায় ‘সুলতান’ এবং ‘টাইগার জিন্দা হ্যায়’ দুটি ছবিই ৩০০ কোটির ক্লাব ছাড়িয়ে বক্স অফিস রেকর্ড গড়েছে। দুটি অসাধারন সফলতার পর আলি আব্বাস জাফর টিমের সাথে আবারো মাঠে নামছেন ভাইজান। তাদের তৃতীয় প্রজেক্ট হচ্ছে ‘ভারত’।

ইতিমধ্যে ছবিটির প্রি-প্রোডকাশনের কাজ শেষ হয়ে গেছে। এপ্রিলে আবুধাবি, স্পেন এবং ভারতে শুটিং শুরু হবে ‘ভারত’ ছবিটির। চলচ্চিত্রটি প্রযোজনা করবেন অতুল অগ্নিহোত্রী এবং টি সিরিজ। দক্ষিণ কোরিয়ার চলচ্চিত্র থেকে অনুপ্রাণিত হয়েই নির্মিত হবে ‘ভারত’। ১৯৫০ সালে থেকে এ পর্যন্ত দক্ষিন কোরিয়ার একজন সাধারন মানুষের জীবন কাহিনি নিয়ে ছবিটি নির্মান করা হচ্ছে।

পিটিআইকে অতুল অগ্নিহোত্রী বলেন, ‘আমরা সকল বাধা পেরিয়ে ‘ভারত’-এর জন্য সত্ত্ব ও মালিকানা পেয়েছি। তিনি আরো বলেন, সালমানের জন্য এই ছবির চরিত্রটি দারুণ মানাবে। অতুল বলেন, ঈদে প্রযোজকরা ছবি মুক্তি দিতে পছন্দ করেন তবে আমি খুব সতর্ক, সালমানের দর্শকরা কী চায় তা নিয়ে।’

২০১৭ সালের ঈদে সালমানের ‘টিউবলাইট’ ছবিটি তেমন সাড়া জাগাতে পারেনি। এ ব্যর্থতার কারণে বেশ কিছু পরিবেশককে সালমান খান অর্থ ফেরতও দিয়েছেন। তবে গেল বছর ঈদে সফলতার মুখ না দেখলেও ক্রিসমাসে ‘টাইগার জিন্দা হ্যায়’ ছবিটি বলিউড ইতিহাসের সব রেকর্ড ভেঙ্গে ফেলে এবং রীতিমতো বাঘের মতোই গর্জে ওঠে।