নিষেধাজ্ঞা তুলে নিয়ে এবার ‘পদ্মাবত’-র পক্ষে করনি সেনা

203
ছবিঃ সংগৃহীত

সঞ্জয় লীলা বানসালি পরিচালিত ‘পদ্মাবত’-এর মুক্তি ঠেকাতে যে করনি সেনারা এত দিন মামলা-হামলা, আন্দোলন করেছিল তারাই আজ অবস্থান নিয়েছে ছবিটির পক্ষে।  তুলে নিয়েছে তাদের আরোপিত নিষেধাজ্ঞা। শুধু তাই নয় তাদের আন্দোলনের ফলে ভারতের যে চার রাজ্যে ‘পদ্মাবত’ মুক্তি পায়নি, সে রাজ্যগুলোতেও ছবিটি মুক্তি পেতে সাহায্য করবে করনি সেনারা।

করনি সেনার মুখপাত্র যোগেন্দ্রর সিং কাটার বলেন, ‘আমরা ছবিটা দেখেছি এবং সেখানে আমরা কোনোকিছু ভুল বা মানহানিকর পাইনি। তাই আমরা আমাদের অভিযোগ ‘পদ্মাবত’-এর ওপর থেকে তুলে নিলাম। রাজস্থান ও গুজরাটেও মুক্তির অনুমতি দিলাম।’

গত শনিবার শ্রী রাশত্রিয়া রাজপুত, করনি সেনাদের সহসভাপতি যোগেন্দ্রর সিং কাটার ও মহারাষ্ট্রের সমন্বয়কারী জীবন সিংয়ের স্বাক্ষরিত একটি পত্রের মাধ্যমে বানসালি প্রোডাকশনকে বিষয়টি জানানো হয়েছে।

পত্রটিতে লেখা রয়েছে, ‘ছবিতে দিল্লি সুলতান আলাউদ্দিন খিলজি ও মেওয়ারের রানী পদ্মাবতীর মধ্যে কোনো আপত্তিকর দৃশ্য নেই যা রাজপুতদের অনুভূতিতে আঘাত করে। বরং ছবিতে রাজপুতদের সাহস ও আত্মত্যাগ ফুটে উঠেছে। তাই রাজস্থান, মধ্যপ্রদেশ, গুজরাটের সব প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তির ব্যাপারে সহায়তা করা হবে।’

সঞ্জয় লীলা বানসালি, দীপিকা পাডুকোন, রণবীর সিংয়ের বিরুদ্ধে একটি পিটিশনের জবাবে ‘পদ্মাবত’-এর একটি বিশেষ প্রদর্শনীর আদেশ দেন রাজস্থানের উচ্চ আদালত। আর এই বিশেষ প্রদর্শনী বানসালির জন্য বয়ে এনেছে স্বস্তি। শুধু একটি বিশেষ প্রদর্শনী ঘুরিয়ে দিয়েছে পুরো খেলা।