‘রিকশা গার্ল’ নিয়ে ‘ভ্যারাইটি’ ম্যাগাজিনে অমিতাভ রেজা

322

বাংলাদেশের জনপ্রিয় নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী পরিচালিত প্রথম ছবি ‘আয়নাবাজি’ এর সফলতার পরে নতুন ছবি ‘রিকশা গার্ল’ এর ঘোষণা দিয়েছিলেন অমিতাভ রেজা চৌধুরী।

এতদিন ছবিটি নিয়ে বিস্তারিত কিছু না বললেও সম্প্রতি বিশ্বখ্যাত ম্যাগাজিন ভ্যারাইটিতে প্রকাশ পেয়েছে ‘রিকশা গার্ল’ সংক্রান্ত একটি খবর। সিনেমাটি নিয়ে কথা বলেছেন অমিতাভ রেজা। ভ্যারাইটি ম্যাগাজিনে প্রকাশিত খবরে বলা হয়েছে আগামী বছরের মার্চে আনুষ্ঠানিকভাবে শুরু হবে সিনেমাটির শুটিং।

দক্ষিণ কোরিয়ায় এখন অনুষ্ঠিত হচ্ছে ২২তম বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। এই উৎসবে বুসান প্ল্যাটফর্ম প্রোগ্রামে অংশ নিচ্ছেন অমিতাভ রেজা চৌধুরী। সেখানেই ‘ভ্যারাইটি’র সঙ্গে কথা বলেন।

‘রিকশা গার্ল’ নিয়ে ভ্যারাইটিতে অমিতাভ রেজা বলেছেন, ‘রিকশা গার্ল নারী ক্ষমতায়ন নিয়ে একটি ছবি। গল্পটা বাংলাদেশের মেয়ে নাইমাকে নিয়ে। তিনি পরিবারের বাড়তি কিছু আয়ের জন্য পুরুষের বেশে অসুস্থ বাবার রিকশা চালান। কিন্তু বাবার খুব প্রিয় এই রিকশাটিকে দুর্ঘটনায় ভেঙ্গে ফেলে নাইমা। এরপর রিকশাটিকে সারাতে নাইমার নতুন সংগ্রাম শুরু হয়। নাইমা চিত্রশিল্পীও। রিকশা পেইন্টিং করার চেষ্টা করেন তিনি। ছবির মাধ্যমে রিকশা পেইন্টিং এর ঐতিহ্য এবং ধারণাকে তুলে ধরা হবে। ছবিতে অ্যানিমেশনও যোগ করবো, যাতে পুরো বিষয়টি আরও উপভোগ্য হয়।’

অমিতাভ রেজা চৌধুরী ভারতীয় বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের লেখিকা মিতালি পারকিনসের কিশোর সাহিত্য ‘রিকশা গার্ল’কে বেছে নিয়েছেন। এই উপন্যাসের ছায়া অবলম্বনে ছবির চিত্রনাট্য লিখছেন শর্বরী জোহরা আহমেদ। মার্কিন প্রযোজক এরিক জে অ্যাডামস ছবিটি প্রযোজনা করবেন।

ছবিতে কারা অভিনয় করছেন সেই বিষয়ে এখনও কিছু জানাননি অমিতাভ রেজা। সেটা একটি বাড়তি আকর্ষন হিসেবেই হয়ত এখনো রেখে দিয়েছেন তিনি।

মোস্তফা সরয়ার ফারুকীও তাঁর নতুন ছবি ‘স্যাটারডে আফটারনুন’ বা ‘শনিবার বিকেল’ ঘোষণা দিয়েছেন জনপ্রিয় মার্কিন সাময়িকী ‘ভ্যারাইটি’তে।