‘ডুব’ প্রদর্শিত হবে বুসানে, আটকে যাওয়ায় ফারুকীর আক্ষেপ

181

বাংলাদেশের জনপ্রিয় নির্মাতা মোস্তফা সারোয়ার ফারুকী পরিচালত ‘ডুব’ সিনেমাটি প্রদর্শিত হতে যাচ্ছে দক্ষিণ কোরিয়ার বুসান চলচ্চিত্র উৎসবে। দক্ষিণ কোরিয়ায় বসেছে বুসান চলচ্চিত্র উৎসবের ২২তম আসর। ১২ অক্টোবর থেকে শুরু হওয়া এই উৎসব চলবে ২১ অক্টোবর পর্যন্ত।

তবে বুসান চলচ্চিত্র উৎসবে ‘ডুব’ থাকলেও ভিসা জটিলতার কারণে থাকছেন না নির্মাতা ফারুকী। প্রবল আগ্রহ থাকা সত্ত্বেও ভিসা জটিলতায় বুসান ফিল্ম ফেস্টিভালে যেতে পারছেন না দেখে কিছুটা আক্ষেপ প্রকাশ করেছেন ফারুকী। এই উৎসবে নিজে যেতে না পারলেও এবার বুসান চলচ্চিত্রে উৎসবে দেখানো হবে তাঁর পরিচালিত ছবি ‘ডুব’।

মোস্তফা সারোয়ার ফারুকী গত ২০০৯ সাল থেকে প্রতিবার এই চলচ্চিত্র উৎসবে অংশ নিয়েছেন। কখনো তার চলচ্চিত্রের প্রদর্শনীতে, কখনও বিচারক হিসেবে, আবার কখনোবা শুধুই দর্শক হিসেবে। এবার এ উৎসবে অংশ নিচ্ছেন দেশের আরও খ্যাতিমান নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী, আদনান আল রাজীব, রেদওয়ান রনি, মাহমুদুল ইসলাম, মীর মোকাররম শুভ প্রমুখ।

তবে ফারকী তাঁর বন্ধুদের সামাজিক যোগাযোগ মাধ্যমের পোস্ট দেখে দেখেই এই উৎসবের সঙ্গে সংশ্লিষ্ট থাকবেন বলে আশা রাখছেন।

এর আগেও এই উৎসবে ফারুকী তার ‘থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার’, ‘টেলিভিশন’, ‘পিঁপড়াবিদ্যা’ নিয়ে অংশগ্রহণ করেছেন। ইরফান খান, তিশা, পার্নো মিত্র অভিনীত ফারুকীর ‘ডুব’ সিনেমাটি বাংলাদেশে মুক্তি পাবে ২৭ অক্টোবর।