একদিনে দেড় কোটি ভিউ, বাজারে এসেছে ‘পদ্মাবতী’ পুতুল

281

পুরো ভারত এবার আক্রান্ত হতে যাচ্ছে ‘পদ্মাবতী’ জ্বরে। সঞ্জয় লীলা বানসালি পরিচালিত বহুল প্রতীক্ষিত ছবি ‘পদ্মাবতী’ শুরু থেকেই নানা কারণে আলোচিত। কিন্তু ৯ই অক্টোবর সোমবার ট্রেলার মুক্তির পর তা রীতিমতো হইচই ফেলে দিয়েছে। ২৪ ঘণ্টায় এই ছবির ট্রেলার দেখা হয়েছে দেড় কোটি বার।

আরো মজার খবর হল, ভারতের বাজারে এবার এসেছে ‘পদ্মাবতী’ পুতুল। এই ছবিতে রানি পদ্মাবতীর চরিত্রে দীপিকা যেমন সেজেছে, পুতুলটি ঠিক সেভাবেই তৈরি করা হয়েছে। পোস্টারে রানির বেশে দীপিকা যেমন নমস্কারের ভঙ্গিতে দাঁড়িয়ে আছেন, পুতুলটিও তেমন। তবে এখনো জানা যায় নি পুতুলটির দাম।

‘পদ্মাবতী’ পুতুল/সংগৃহীত।

ট্রেলার মুক্তির সময়ের ব্যাপারে ‘পদ্মাবতী’ ছবির তারকাদের টুইট থেকে জানা যায়, এটি ইউটিউবে প্রকাশ পাবে সোমবার ১৩: ০৩ মিনিটে। মানে দুপুর ১টা ৩ মিনিটে। একদম ঘড়ি ধরে ট্রেলার মুক্তি দেওয়ার ঘটনাও নতুন নয়। এমন অদ্ভুত সময়ে মুক্তি দেওয়ার কারণ যেই পদ্মাবতীকে নিয়ে এই চলচ্চিত্র, তিনি কলঙ্কের হাত থেকে বাঁচতে আত্মহত্যা করেছিলেন আনুমানিক ১৩০৩ সালে। আর সেই বছর সুলতান আলাউদ্দিন খিলজি রানি পদ্মাবতীর স্বামী মহারাজা রতন সিংকে হত্যা করে তাঁর চিতর দুর্গ দখল করেন। ট্রেলার মুক্তির সময়টিও ঐতিহাসিক স্মৃতি ধারণ করেছে।

বলিউডের অনেক তারকাও ‘পদ্মাবতী’র ট্রেলার দেখে মুগ্ধ হয়েছেন। করণ জোহর ট্রেলার দেখার পর টুইটারে লিখেছেন, সঞ্জয় লীলাকে হিংসা হচ্ছে। নায়িকা আলিয়া ভাটও রাজকীয় বেশে দীপিকাকে দেখে অভিভূত। এমনকি দীপিকার সাবেক প্রেমিক রণবীর কাপুরও ছবির ট্রেলার দেখার পর থেকে পুরো ছবি দেখার অপেক্ষায় আছেন।

এত সব প্রশংসার ভিড়ে ‘পদ্মাবতী’ এর পরিচালক সঞ্জয় লীলাকে নিয়ে ট্রলও কিন্তু কম হচ্ছে না। ‘পদ্মাবতী’ ছবির ট্রেলারের বেশির ভাগ অংশজুড়েই ছিলেন খিলজি রূপের রণবীর সিং। যাঁর লুক, অভিব্যক্তি ও অনেক কিছুই জনপ্রিয় ইংরেজি সিরিয়াল ‘গেম অব থ্রোনস’-এর চরিত্র খাল দ্রোগোর মতো। এমনকি যেই তাঁবুতে সুলতানকে দেখা যায়, সেটিও ‘গেম অব থ্রোনস’-এ দ্রোগোর তাঁবুর মতোই।

‘গেম অব থ্রোনস’-এর চরিত্র খাল দ্রোগো ও ‘পদ্মাবতী’ এর রণবীর।

আর রাজস্থানের গরমে পশমি যে কোটটি গায়ে চাপিয়ে রাখতে দেখা গেল রণবীরকে, সেই ধারণাও বনসালি নিয়েছেন সেই একই সিরিয়াল থেকে। এই সিরিয়ালের জন স্নোকে পড়তে দেখা যায় এমনি এক পশমি কোট।

‘পদ্মাবতী’ সিনেমাতে দীপিকা পাড়ুকোন ও রণবীর সিং ছাড়াও আরও অভিনয় করেছেন শহিদ কাপুর। সিনেমাটি মুক্তি পাবে ১ ডিসেম্বর।