সালমানের এই নায়িকা এবার মায়ের ভূমিকায়!

289
ছবিঃ সংগৃহীত

টেলিভিশনের সিরিয়াল দিয়ে অভিনয় জীবন শুরু হলেও, তাঁকে এখনও সকলে মনে রেখেছে ‘সুমন’ হিসেবেই। ১৯৮৯ সালে মুক্তি পাওয়া হিন্দি ছবি ‘ম্যায়নে প্যার কিয়া’, ভারতীয় সিনে জগতের অন্যতম ‘সাকসেসফুল ফিলম’ হিসেবে পরিগণিত হয়। এবং এই ছবিতেই ‘সুমন’-এর চরিত্রে ডেব্যু করেছিলেন ভাগ্যশ্রী পটবর্ধন।

ঘটনাচক্রে, হিরো হিসেবে এই ছবিতেই আত্মপ্রকাশ করেন সালমান খান। চরিত্রের নাম ছিল ‘প্রেম’। পরবর্তীকালে, তাঁর অভিনীত বেশ কয়েকটি ছবিতেই এই নাম ব্যবহৃত হয়েছে। কিন্তু, সেখানে ‘সুমন’কে আর পাওয়া যায়নি। কারণ, ভাগ্যশ্রী তাঁর স্বামী, হিমালয়ের সঙ্গেই অভিনয় করেছেন বাকি তিনটি হিন্দি ছবিতে।

বলিউড থেকে খানিক সরে গিয়ে, তামিল, তেলুগু, কন্নড়, ভোজপুরি ও মরাঠি ছবিতে অভিনয় করেন ভাগ্যশ্রী। এমনকি বাংলাদেশের ‘স্বতি বেহুলা’ ছবিতেও অভিনয় করেছেন এই নায়িকা।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, এবার তাঁকে দেখা যাবে মায়ের চরিত্রে। তাও আবার একটি হিন্দি ছবির রিমেকে। ২০১৪ সালের ব্লকবাস্টার হিন্দি ছবি ‘টু স্টেটস’ তৈরি হচ্ছে তেলুগুতে। সেখানেই নায়িকা শিবানীর মায়ের চরিত্রে দেখা যাবে ৪৯ বছরের ভাগ্যশ্রীকে।

‘টু স্টেটস’ ছবিতে রেবতী (বাঁদিকে), ভাগ্যশ্রী (ডানদিকে)

প্রসঙ্গত, হিন্দি ছবিটিতে নায়িকা আলিয়া ভট্টের মায়ের চরিত্রে অভিনয় করেছিলেন দক্ষিণের নামী তারকা রেবতী, যাঁর বয়স ৫১ বছর। এবং তিনি এক সময়ে সালমান খানের নায়িকা হয়েছিলেন ১৯৯১ সালে ‘লাভ’ ছবিতে।

প্রায় সমবয়সি হয়েও, তাঁর নায়িকারা পর্দায় মায়ের চরিত্রে অবতীর্ণ হলেও, ‘টাইগার’ এখনও বজায় রেখেছেন তাঁর লাভার-বয় ও মাচো ইমেজ।