বলিউড তারকাদের তারকা সন্তানেরা

411

বলিউডের তারকাদের নিয়ে সবারই কম-বেশি আগ্রহ রয়েছে। তাদের সিনেমা ছাড়াও তাদের ব্যাকিগত জীবন নিয়েই যেন আগ্রহ বেশি। তাদের সন্তানদের নিয়েও রয়েছে ব্যাপক আগ্রহ। এবার কিছু বলিউডের তারকাদের সন্তানদের কথা উল্লেখ করা হল যারা বলিউডে এসে বলিউডকে করেছে আরো প্রশস্ত।

ঋত্বিক রোশান ও রাকেশ রোশান।

ঋত্বিক রোশান : বলিউডে ঋত্বিক রোশান মানেই অসাধারন শারীরিক অবয়ব ও নাচের সৃষ্টিশীল নিখুত দক্ষতা নিয়ে হাজির হওয়া একজন সুদর্শন যুবক। বেশ কয়েকটি অনন্য গুণ নিয়ে তিনি জয় করে নিয়েছেন কোটি দর্শকের মন। ঋত্বিক রোশান হল বলিউডের বিখ্যাত নির্মাতা ও অভিনেতা রাকেশ রোশান এর ছেলে। বাবার নির্দেশনায় বেশ কয়েকটি সিনেমায় অভিনয় করে এনে দিয়েছিলেন সিনেমার ব্যাপক ব্যাবসা সফলতা। বাবার হাত ধরে বলিউডে আসলেও জনপ্রিয়তায় তিনি বাবাকে ছাড়িয়ে গিয়েছেন অনেক আগেই। এ কথা তার বাবাই স্বীকার করেছেন।

কারিনা কাপুর ও রণধীর কাপুর

কারিনা কাপুর : বলিউডে কারিনা কাপুরের আবেদনময়ী লুকের রাজত্ব দীর্ঘ দিন ধরেই চলে আসছে। নিজের দক্ষ অভিনয় আর গ্লামারাস লুক দিয়ে বলিউডে অন্যতম শীর্ষ এই নায়িকা জায়গা করে নিয়েছেন আইটেম গান গুলাতেও। কারিনা কাপুর হল বলিউডের প্রবীণ অভিনেতা রণধীর কাপুরের ছোট মেয়ে। কারিনার বড় কারিশমা এখন অভিনয়ে নিয়মিত না হলেও এক সময় বলিউডের তার দাপটও ছিল লক্ষনীয়। তবে কারিনা কাপুরের জনপ্রিয়তা তার বাবা ও বড় বোনকে ছাড়িয়ে গিয়েছে আরো অনেক আগেই।

অভিষেক বচ্চন ও অমিতাভ বচ্চন।

অভিষেক বচ্চন : বলিউডের বিখ্যাত সিনেমা ‘ধুম’ সিরিজের প্রতি পর্বে থাকা অভিনেতা অভিষেক বচ্চন। তিনি বলিউডের ‘বিগ বি’ খ্যাত অমিতাভ বচ্চনের ছেলে। বাবার হাত ধরে তার বলিউডে প্রবেশ। উপহার দিয়েছেন বেশ কয়েকটি ব্যাবসা সফল ছবি। বাবার সাথেও অভিনয় করেছেন বেশ কয়েকটি সিনেমাতে। নেচেছেন বেশ কিছু আইটেম গানেও।

রনবীর কাপুর ও ঋষি কাপুর।

রনবীর কাপুর : বলিউডের নতুনদের মধ্যে ভাল অভিনয় ও চেহারার কিউট অভিব্যাক্তি দিয়ে ব্যাপক জনপ্রিয়তা লাভ করা রণবীর কাপুর বলিউডের আরেক প্রবীণ অভিনেতা ঋষি কাপুরের ছেলে। রনবীর কাপুর ও কারিনা কাপুর সম্পর্কে চাচাত ভাই-বোন। রনবীর কাপুর তার জনপ্রিয়তা দিয়ে নিজের বাবার যোগ্য সন্তান হিসেবে নিজেকে ইতিমধ্যেই প্রমাণ করে দিয়েছেন।

টুইংকেল খান্না ও রাজেশ খান্না।

টুইংকেল খান্না : বর্তমানে বলিউড সিনেমায় নিয়মিত না হলেও একসময়ে নিজের অভিনয় ও রুপের মোহ দিয়ে জিতে নিয়েছিল কোটি কোটি দর্শকের মন। দিয়েছিলেন অনেক হিট ছবি। এই নায়িকা বলিউডের একসময়ের অতি জনপ্রিয় নায়ক প্রয়াত রাজেশ খান্নার মেয়ে। টুইংকেল খান্নার মা ডিম্পল কাপাডিয়াও বলিউডের একটি অতি পরিচিত জনপ্রিয় অভিনেত্রী। টুইংকেল খান্নার আরেক পরিচয় তিনি বলিউডের ‘খিলাড়ি’ খ্যাত নায়ক অক্ষয় কুমারের স্ত্রী।

সোনম কাপুর ও অনিল কাপুর।

সোনম কাপুর : সদা হাস্যজ্জল এই অভিনেত্রী বলিউডের শক্তিমান অভিনেতা অনিল কাপুরের মেয়ে। বাবার মত বলিউডে এখনো শক্ত অবস্থান না নিতে পারলেও তিনি ইতিমধ্যেই বেশ কয়েকটি ব্যাবসা সফল তারকাবহুল সিনেমা রয়েছে তার ঝুলিতে। ‘লাক্স’ এর মডেল হিসেবেও রয়েছে তার খ্যাতি।

ববি দেওল ও ধর্মেন্দ্র দেওল

ববি দেওল : ববি দেওল বলিউডের অন্যতম একজন ধারালো নায়ক। যাকে অ্যাকশন ছবি গুলোতেই বেশি দেখা যেত। নিপুণ অভিনয়ের দক্ষতা আর নতুন নতুন সব স্টাইল দিয়ে সৃষ্টি করে নিয়েছিলেন রুচিশীল স্টাইলের নতুন একটি ধারা। ববি দেওল বলিডের প্রবীণ অভিনেতা ধর্মেন্দ্র দেওলের ছেলে। ইদানিং খুব বেছে বেছে বলিউড সিনেমায় কাজ করতে দেখা যায় তাকে। তার বড় ভাই সানি দেওল ও ছোট ভাই অভয় দেওলও বলিউডের বেশ পরিচিত মুখ।