এখন তো শাকিব খান একাই মাৎ করছেন : তথ্য মন্ত্রী ইনু

607

বাংলা চলচ্চিত্রে এই মুহূর্তে সুপারস্টার শাকিব খান আছেন বিতর্কিত অবস্থার মধ্যে। যৌথ প্রযোজনার বিতর্কে জড়িয়ে দেশের চলচ্চিত্র পরিবার তাকে দু’দফায় নিষিদ্ধ করেছেন। তবু তার জনপ্রিয়তায় এর বিন্দুমাত্র পরিমাণ প্রভাব পড়েনি। আর এই অভিনেতাকে নিয়ে একটি মহরত অনুষ্ঠানে প্রশংসা করলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

গত শনিবার, ২৬ আগস্ট হয়ে গেলো ‘রাজ দ্য নিউ সুলতান’ ছবির মহরত অনুষ্ঠান। রাজধানীর ধানমন্ডির কড়াই গোশত রেস্টুরেন্টে সন্ধ্যা সাতটায় ‘সান শাইন ফিল্মস’-এর ব্যানারে নির্মিতব্য এই সিনেমাটিকে শুভ কামনা জানাতে সেখানে হাজির হন তথ্যমন্ত্রী। আর সেখানে তিনি চলচ্চিত্র শিল্পে যতো বাধাই আসুক, সব ধরনের সিনেমা নির্মাণে পাশে থাকার আশ্বাস দেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘এই সময়ে সবচেয়ে বেশী শক্তিশালী মাধ্যম হলো চলচ্চিত্র। এইজন্য আমরা বলি, চলচ্চিত্র যা পারে রাজনৈতিকরা তা পারে না। আর এইজন্যই কিন্তু বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান পাকিস্তান, কলকাতা কিংবা মুম্বাইয়ের সিনেমা ইন্ডাস্ট্রির সঙ্গে টেক্কা দিতে পারে আমাদের চলচ্চিত্র সেজন্য বাংলাদেশ চলচ্চিত্র কর্পোরেশন(বিএফডিসি) করেছিলেন।

চলচ্চিত্র ইন্ডাস্ট্রি রাজ্জাক-কবরীরর মতো অভিনেতাদের হাত ধরে শুরু হলেও বর্তমানে একা শাকিবের উপরেই ইন্ডাস্ট্রি দাঁড়িয়ে আছে দাবী করেন হাসানুল হক ইনু। এ সম্পর্কে তিনি ওই মহরত অনুষ্ঠানে বলেন, বঙ্গবন্ধুরে করে দেয়া চলচ্চিত্র ইন্ডাস্ট্রি নির্মাণের পর থেকেই কিন্তু আমরা সাফল্যের সাথে রাজ্জাক, কবরীর মতো অভিনেতাদের হাত ধরে লাহোর, মুম্বাই, কলকাতার সিনেমার থেকেও সমৃদ্ধ সিনেমা করেছি। কবরীর পর ববিতা, তারপর শাবানা চলচ্চিত্রে এসেছে। তাদের সিনেমা সাধারণ মানুষ দারুণভাবে গ্রহণ করেছে। এখনতো শাকিব খান একাই মাৎ করছে। তার উপরই এখন আমাদের চলচ্চিত্রের সাফল্য ব্যর্থতা নির্ভর করছে’।

বর্তমানে শাকিব খানের উপর বাংলা চলচ্চিত্রের সাফল্য যে কতটা নির্ভরশীল সেটা তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর কথায় স্পষ্ট ভাবে ফুটে উঠেছে।