অকাল প্র্যাত নায়ক সালমান শাহ হত্যা মামলার ৮ নম্বর আসামী রাবেয়া সুলতানা রুবি যুক্তরাষ্ট্রের টাইম টিভিতে দেওয়া সাক্ষাৎকারে বলেছিইলেন যে, শাবনুরের সাথে সালমান শাহ এর প্রণয়ের সম্পর্ক ছিল। শাবনুর প্রেগনেন্ট ও হয় এবং সিঙ্গাপুর গিয়ে এবরশনও করিয়ে আসে।

তবে সালমানের স্ত্রী সামিরা জানান ভিন্ন কথা। তিনি বলেন, “শাবনূরের সঙ্গে ১৪টি ছবি করেছিল সালমান। ‘মায়ের অধিকার’ ছাড়া বলা চলে সবগুলো ছবিই সুপারহিট ছিল। শুটিংয়ের সুবাদে দুজনের মধ্যে ভালো একটি সম্পর্কও গড়ে ওঠে। সে নিয়ে অনেক মুখরোচক আলোচনা হতো ফিল্মপাড়ায়। সেসব শুনে আমিও বিরক্ত হতাম। মাঝে মধ্যে কথা কাটাকাটিও হয়েছে। কিন্তু সালমান আমাকে আশ্বস্ত করত সবই গুজব বলে। আমি শেষ পর্যন্ত তাকেই বিশ্বাস করেছি। কারণ সবকিছুর পর, সালমানই ছিল আমার ভালোবাসার শ্রেষ্ঠ আশ্রয়।”

সামিরা আরও বলেন, ‘তবে একটা সময় সালমান সিদ্ধান্ত নিয়েছিল শাবনূরের সঙ্গে জুটি হয়ে কাজ না করার। সে আমাকে বলেছিল, সবখানেই সালমানের সঙ্গে শাবনূরের নাম উচ্চারিত হচ্ছে। এটা তাকে মানসিকভাবে প্রেসার দিচ্ছে। সে শাবনূরের বলয় থেকে বেরিয়ে আসতে চেয়েছিল।’

কিন্তু রুবির কথা অনুযায়ী শাবনূরের সঙ্গে সম্পর্ককে কেন্দ্র করে সালমানের সঙ্গে সামিরার সম্পর্ক খারাপ হয়। ঝগড়া হয়েছে, সালমান তার গায়ে হাতও তুলেছে। এই বিষয়ে সামিরা বলেন, ‘রুবির কোনো কথাকে আমি গুরুত্ব দিতে চাই না। তার হঠাৎ কার্যকলাপ উদ্দেশ্যমূলক মনে হচ্ছে। তবে সালমানের সঙ্গে শাবনূরকে নিয়ে আমার কথা কাটাকাটি হয়েছে এই কথা মিথ্যা নয়। কিন্তু ওই যে বললাম, সালমানকে আমি বিশ্বাস করতাম। সালমান এখন বেঁচে নেই। সেইসব বিষয় নিয়ে আমি নতুন করে কথা বলতে চাই না।

যদি কেউ সালমান ও শাবনূরের কী সম্পর্ক ছিল সেইসব জানতে চায় তবে মামলার তদন্ত অফিসারদের সঙ্গে কথা বলুক। সেখানে শাবনূরেরও জবানবন্দি রয়েছে। বিভিন্ন পত্রিকার পুরনো নিউজ ঘাঁটলেও শাবনূরের জবানবন্দি পাওয়া যাবে।’

১৯৯৪ সালে ‘তুমি আমার’ চলচ্চিত্রে অভিনয়ের মধ্য দিয়ে সালমান শাহর সঙ্গে জুটি বাঁধেন শাবনূর। সালমান অভিনীত ২৭টি ছবির ভেতরে ১৪টি ছবিতেই সালমানের বিপরীতে অভিনয় করেন তিনি। অনেক ছবির ব্যাবসা সফল এই জুটিকে নিয়ে অনেক কথা উঠলেও শাবনূর এগুলোকে গুজব উড়িয়ে দিয়েছেন সবসময়।

শাবনূরের সঙ্গে এ বিষয়ে কথা বলার জন্য যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায় নি। বারবার তার ফোনে রিং হলেও রিসিভ হয়নি। তার ফোনে এসএমএস পাঠিয়েও কোনো সাড়া পাওয়া যায়নি।