আলোচিত ‘রংবাজ’-এর ট্রেলার পাইরেসি

637

দেশের সুপারস্টার অভিনেতা শাকিব খান অভিনীত আলোচিত ছবি ‘রংবাজ’ আসছে ঈদেই মুক্তি পেতে যাচ্ছে। ছবিটির পোস্ট প্রোডাকশনের কাজ শেষে যখন টিজার, ট্রেলার নিয়ে প্রচারণায় নামতে যাবেন ঠিক তখনই ইউটিউব ও ফেসবুকে পাইরেসি হয়ে গেলো বহুল প্রতীক্ষিত ছবি ‘রংবাজ’-এর ট্রেলার!

আনুষ্ঠানিকভাবে প্রচারণায় নামার আগেই পাইরেসি হয়ে গিয়েছে এই ট্রেইলার। অফিশিয়ালি কোনো চ্যানেল থেকে বহুল আলোচিত ও প্রতীক্ষিত ছবি ‘রংবাজ’-এর ট্রেলারটি এখনো রিলিজ পায়নি। তবু ফেসবুক ও ইউটিউবে দেখা যাচ্ছে শাকিব খান ও বুবলি অভিনীত ঈদের ছবি ‘রংবাজ’-এর ট্রেলার। কোনোভাবে পাইরেসির শিকার হওয়া ৪ মিনিট ২৯ সেকেন্ড ব্যাপ্তির এই ট্রেলারটি সোশাল সাইটে শেয়ার করছেন শাকিব ভক্তরা। রূপরঙ এবং শ্রী ভেঙ্কটেশ ফিল্মস-এর ব্যানারে নির্মিত এই ছবিতে শাকিব-বুবলি ছাড়াও আছেন অমিত হাসান।

যে ট্রেলারটি দেখা যাচ্ছে, তাতে কালার গ্রেডিং, বা কারকেশান কিছুই হয়নি। দীর্ঘ এই ট্রেলারটিতে শাকিব খান ও বুবলিকে আগের সিনেমাগুলো থেকে একটু ভিন্ন রূপে দেখা গেছে।  নতুন হেয়ার স্টাইল, শরীরে ট্যাটু, পোষাকের নতুনত্ব আর গলায় একগোছা মালা ঢাকাই ছবিতে একদমই নতুন লুকে শাকিব হাজির হচ্ছেন ‘রংবাজ’-এর ভূমিকায়।

‘রংবাজ’ বেশ ছবিটি স্বপ্ন নিয়ে শুরু করেছিলেন তরুণ নির্মাতা শামীম আহমেদ রনি। কিন্তু পরিচালক সমিতি ছবি নির্মাণের মাঝখানেই তাকে নিষিদ্ধ করে দিলে ছবিটির দায়িত্ব পান আব্দুল মান্নান।

আনুষ্ঠানিকভাবে রিলিজ হওয়ার আগেই কিভাবে ইউটিউব ও সোশাল সাইটে ট্রেলারটি চলে এলো জানতে ছবির নির্মাতা আব্দুল মান্নানের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

তবে ট্রেইলার পাইরেসি হলেও টিজার, ট্রেলার নিয়ে ছবিটির আনুষ্ঠানিক প্রচারনায় আর কোন চমক রাখবেন কিনা সে ব্যাপারে এখনো কিছু জানা যায় নি।