এ মাসে বাংলাদেশে মুক্তি পেতে যাচ্ছে ভারতীয় ৪টি ছবি

590

গত বৃহস্পতিবার বাংলাদেশের আমদানিকারকদের করা আবেদন যাচাই-বাছাই করবার পর চারটি ভারতীয় বাংলা ছবি আমদানির অনুমোদন দিয়েছে তথ্য মন্ত্রানালয়। চারটি ছবির আমদানি ইতোমধ্যে নিশ্চিত করেছেন তথ্য মন্ত্রণালয়ের চলচ্চিত্র বিভাগের এক কর্মকর্তা। আমদানি কর্তৃক ছবির ব্যাপারে জানা যায়, চারটি ছবি আমদানি করার অনুমোদন দেওয়া হয়েছে। যত দ্রুত সম্ভব আমদানিকারকেরা অনুমোদনের চিঠি পেয়ে যাবেন।

ছবি আমদানি করার বিষয়টি গত ঈদুল ফিতরে বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু আদালত নির্দেশ দিয়েছেন, ঈদ কিংবা পয়লা বৈশাখের মতো উৎসবে বাংলাদেশের প্রেক্ষাগৃহে আমদানি করা ছবি চলবে না। এ জন্য ঈদের পর থেকেই ছবিগুলো মুক্তি দেওয়ার তোড়জোড় শুরু হয়েছে এখন।

আরও জানা যায়, জুলাই মাসজুড়ে পর্যায়ক্রমে বাংলাদেশের প্রেক্ষাগৃহে আমদানি করা ভারতীয় বাংলা ছবিগুলো মুক্তি পাবে। মুক্তির দিক দিয়ে সবার আগে নাম ছিল ভারতের টালিউডের জিৎ ও বাংলাদেশের বিদ্যা সিনহা মিম অভিনীত সুলতান: দ্য স্যাভিয়র ছবিটির। আমদানিকারকের লক্ষ্য ছিল ৬ জুলাই ছবিটি এ দেশে মুক্তি দেবে। কিন্তু তথ্য মন্ত্রণালয় থেকে অনুমোদন পেতে দেরি হওয়ায় গতকাল মুক্তি পায়নি ছবিটি। এই তথ্য দিয়ে সহযোগিতা করেছেন ছবির আমদানিকারক প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। এই প্রতিষ্ঠান আমদানি করা আরও দুই ছবি ফিদা ও পিয়া রের পরিবেশনার কাজও করছে।

ইউ এন আহমেদ ট্রেডার্সের পক্ষ থেকে আরও জানা গেছে ২০ জুলাই ভাইজান এলো রে মুক্তি পাবে। কিন্তু মুক্তির আগে সেন্সর বোর্ড থেকে আগে অনুমতি পেতে হবে।