অটিস্টিকদের সহায়তায় ব্যয় হবে ‘পুত্র’ ছবির আয়

145
ছবি: সংগৃহীত

শুক্রবার (৫ জানুয়ারি) মুক্তি পেতে যাওয়া, অটিজম বিষয়ে সচেতনতা বাড়াতে সরকারি উদ্যোগে নির্মিত হয়েছে চলচ্চিত্র পুত্র। ছবিটি সারা দেশের সিনেমা হলগুলোতে মুক্তি পাচ্ছে। ছবি থেকে প্রাপ্ত অর্থ ব্যয় করা হবে প্রতিবন্ধীদের কল্যাণে।

বুধবার (৩ জানুয়ারি) রাজধানীর ঢাকা ক্লাবে এক সংবাদ সম্মেলনে এ তথ্যটি জানান ছবিটির পরিবেশক জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ। তিনি জানান, প্রায় শতাধিক হলে মুক্তি পাবে পুত্র

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি বলেন, ‘বিশেষ শিশুদের প্রতি অবহেলা না করে তাদের ভালোবাসা উচিত। তাদের মধ্যেও বিশেষ কিছু ব্যাপার আছে, ক্ষমতা আছে যা আমাদের সমাজকে অনেক কিছু দিতে পারে। আমার বিশ্বাস পুত্রছবিটি দেখলে এ বিষয়ে মানুষের দৃষ্টিভঙ্গি বদলাবে। অটিজমকে অভিশাপ না ভেবে স্বাভাবিকভাবেই গ্রহণ করবে।

সংবাদ সম্মেলনে পুত্রর একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করা চিত্রনায়ক ফেরদৌস উপস্থিত ছিলেন। তিনি বলেন, ‘এ ধরনের ছবিতে কাজ করতে সবসময়ই ভালো লাগে। সামাজিক দায়িত্ব পালনের আনন্দ পাই। সবাইকে হলে গিয়ে ছবিটি দেখার আহ্বান জানাচ্ছি।

অটিজম বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে পুত্রপ্রযোজনা করেছেন তথ্য মন্ত্রণালয়ের চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতর। ছবিটির কাহিনী ও সংলাপ লিখেছেন বিটিভির মহাপরিচালক হারুন-অর-রশীদ। পরিচালনা করেছেন সাইফুল ইসলাম মান্নু।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন চলচ্চিত্র ব্যক্তিত্ব কাজী হায়াৎ, ছবিটির অভিনেতা আজিজুল হাকিম ও সরকারি উচ্চপদস্থ কর্মকর্তারা।

পুত্রসিনেমাটির অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান, লায়লা হাসান, শর্মীমালা, ডলি জহুর ও শিশুশিল্পী লাজিম। ছবিটির গান গেয়েছেন বাপ্পা মজুমদার, সাবিনা ইয়াসমিন, রুমা, সুজন, আরিফ ও রাতুল।