১১ বছর পর বানসালির সাথে সালমান

268

‘রেস থ্রি’ সালমান খানের সাম্প্রতিক ছবি। তবে এখন বলিউডে যে খবরটি ছড়িয়েছে তা হল দীর্ঘ ১১ বছর পর সঞ্জয় লীলা বানসালির ছবিতে অভিনয় করতে যাচ্ছেন সালমান খান। তাঁর ছবির নাম ‘ইনশা আল্লাহ’। আর এই ছবিতে প্রধান চরিত্রে থাকছেন সালমান খান।

তবে বানসালি এবং সালমান খানের সম্পর্কটা অনেক পুরনো। এই জনপ্রিয় পরিচালকের প্রথম ছবি ‘খামোশি’তে অভিনয় করেছিলেন সালমান। এরপর বানসালির ‘হাম দিল দে চুকে সনম’ এবং সর্বশেষ ‘সাওরিয়া’ ছবিতে সালমান অভিনয় করেন। এরপর থেকেই দুজনের সম্পর্কে দূরত্ব তৈরি হয়। এরপর তারা আর কোন ছবিতে কাজ করেননি। তবে সালমান চেয়েছিলেন তাঁর সাথে কাজ করতে। সেই বিরতি থামতে লেগে গেল ১১ বছর।

সম্পর্কের এক পর্যায়ে সালমান খান বানসালিকে উদ্দেশ্য করে বলেন, আমি বানসালিকে তাঁর ক্যারিয়ারের দুটি উল্লেখযোগ্য ছবি দিয়েছি। কিন্তু “দেবদাস” ছবির সময় তিনি শাহরুখ খানকে নিলেন।

সঞ্জয় লীলা বানসালিও কম না। তিনি একবার সালমান কে বলেই ফেললেন যে তিনি তাকে নিয়ে ‘রামলীলা’ ছবিটি আগে করতে ছেয়েছিলেন। সালমান খান ও ঐশ্বরিয়ারকে নিয়ে পরে তিনি ‘হাম দিল দে চুকে সনম’সিনেমাটির কাজ করেন। তবে ‘রামলীলার’ ছবির গল্পও পুরোপুরি তৈরি ছিল। কিন্তু সালমানকে নিয়ে প্রথম ছবি ‘খামোশি’ বক্স অফিসে সে রকম ব্যবসা করেনি, তাই বানসালির মনে সন্দেহ ছিল ‘রামলীলা’ ছবিটি দর্শক পছন্দ নাও করতে পারে।

অন্যদিকে, ‘হাম দিল দে চুকে সনম’ ছবির চরিত্রগুলো অনেক বাস্তব, যা দর্শকের বুঝতে সুবিধা হবে। এখন দেখা যাক, সালমানকে নিয়ে বানসালি তাঁর নতুন ছবি ‘ইনশা আল্লাহ’ তে কী চমক দিতে যাচ্ছেন? ছবির দর্শক তাই দেখার জন্য অপেক্ষা করবেন,