রেস ৩: সালমান খান ও কিছু অজানা কথা। StarGolpo.com

393
ছবিঃ সংগৃহীত

‘টাইগার জিন্দা হ্যায়’ দিয়ে বক্স অফিস কাপানোর পর এবছরের ঈদে সালমান এবার ‘রেস ৩’ নিয়ে আসছেন। ভক্তরা এবার তাকে বড় পর্দার অন্যান্য তারকা ববি দেওল, জ্যাকলিন ফারনান্দেজ, সাকিব সেলিম, ডেইজি শাহ ও অনিল কাপুরের সঙ্গে দেখতে পাবে। সম্পূর্ন অ্যাকশন-থ্রিলার প্যাকেজের এই ছবিতে নতুন লুকে দেখা যাবে ভাইজানকে। ছবিতে বেশ কিছু ক্রিয়েটিভ ইনপুট দিচ্ছেন সালমান নিজেই। ছবিটির জন্য জুন পর্যন্ত অপেক্ষা করতে হবে। আসুন তবে সালমান খান ও রেস ৩ নিয়ে কিছু মজাদার তথ্য জেনে নেওয়া যাক-

. পুরোনো স্মৃতিঃ সালমান খান ‘রেডি’ ছবিতে ব্যাংককের একটি লোকেশনে নায়িকা আশিনের সঙ্গে একটি রোমান্টিক গানের দৃশ্যায়ন করেন। ফের একই জায়গায় ‘রেস ৩’-র একটি গানের দৃশ্যায়ন করছেন। ফলে পুরোনো কিছু স্মৃতি নতুন করে উদয় হচ্ছে বলিউডের হার্টথ্রব এই নায়কের মনে।

. পরিচালক বদলঃ বলিউড সিনেমার অন্যতম থ্রিলার ‘রেস ৩’। সফল দুই কিস্তির পর এবার যোগ হয়েছেন সালমান খান। বলিউড বক্স অফিস কাপানোর জন্য তার নামই যথেষ্ট। এবারের ‘রেস ৩’-এর থ্রিলিং জার্নি খুব রোমাঞ্চকর হবে তা বোঝাই যাচ্ছে। তবে ‘রেস ৩’ এর আরেকটি উল্লেখযোগ্য বিষয় হচ্ছে নির্মাতা রেমো ডি’সুজা। রেস ছবির পূর্বের দুই কিস্তির সফল পরিচালক আব্বাস-মাস্তানের পর পরিচালকের জায়গায় এবার নতুন করে রেমোকে দেখা যাবে।

. চার্মড ফিটনেসঃ সম্পূর্ন ধামাকাদার অ্যাকশন ও থ্রিলিং এই জার্নির জন্য নিজেকে বেশ চার্মড দেখাতে সালমান খান ৮ কেজি বডি ওয়েট কমিয়েছেন। নিজেকে একটু চিকন দেখাতে তিনি স্পেশিয়াল ডায়েট করছেন।

. নতুন মুখঃ অনেকদিনপর ‘রেস ৩’ এর মধ্য দিয়ে পর্দায় কাম ব্যাক করবেন ববি দেওল যা ছবিতে নতুন মাত্রা যোগ করবে। এছাড়া ডেইজি শাহ, সাকিব সেলিম আগের দুই কিস্তির একটিতেও ছিলনা। দেখার পালা এই তারকারা সালমান খানের সঙ্গে কতটুকু তাল মিলাতে পারেন।

. ধারাবাহিকতাঃ একমাত্র অনিল কাপুরই রেস ফ্রাঞ্চাইজির সবগুলো কিস্তিতে রয়েছেন। রেস সিনেমার অন্যান্য গুরুত্বপূর্ন চরিত্রের মধ্যে অনিল কাপুরের চরিত্র অন্যতম ও মজাদার। তিনি সবসময় একজন গোয়েন্দার ভূমিকায় থেকে এসেছেন। তার কমেডি ঘরানার পুলিশি চরিত্র ও ডায়লগবাজি ছবিতে থ্রিল এর মাঝে কিছুটা হাসাতে বাধ্য করে।

. ফুল অ্যাকশনঃ সালমান খানের সঙ্গে ছবির নায়িকা জ্যাকলিনও বেশ কয়েকটি ক্রিয়েটিভ ইনপুট দিচ্ছেন। অ্যাকশন ও স্ট্যান্টের প্রয়োজনে শ্রীলংকান এই সুন্দরী মিক্সড মার্শাল আর্টও শিখছেন।

. সৃজনশীল সালমানঃ সালমান ভক্তদের জন্য সবচাইতে মজার আকর্ষন হচ্ছে সালমান খান নিজেই। গীতিকার হিসেবে সালমান খান অনেক আগেই অভিষেক করেছেন। এবার তিনি একজন গান লেখক হিসেবে অভিষেক করতে যাচ্ছেন। এবার ‘রেস ৩’ ছবিতে সালমানের নিজের লেখা গান থাকছে।