এবার ‘উত্তম কুমার’ হবেন যিশু সেনগুপ্ত। StarGolpo.com

210
ছবিঃ সংগৃহীত

অনেক দিন আগের কথা। শুরুটা হয় ১৯২৯ সাল এর দিকে। মহালয়ার ভোরে রেডিওতে ‘মহিষাসুরমর্দিনী’ না শুনলে বাঙালির সনাতন ধর্মীদের পূজা যেন শুরুই হয় না। বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের কণ্ঠ ডাক পাঠায় বোধনের। বাণী কুমারের লেখা, পঙ্কজ মল্লিকের কম্পোজিশন যেন অলক্ষ্যে ঢাকের বোল তোলে।

১৯৭৫ পর্যন্ত টানা চলে একই ট্র্যাডিশন। পরিবর্তন আসল ১৯৭৬-এ। সে বছর মহালয়ার ভোর বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের বদলে শুনল উত্তম কুমারের গলা। সেই একবারই।

কিন্তু না! এ ব্যাপারে উত্তম কুমারকে উত্তীর্ন হতে দেননি বাঙালি। আর সেখান থেকেই তার নতুন ছবির ভাবনা শুরু করেছেন ‘গুলাব গ্যাং’ খ্যাত পরিচালক সৌমিক সেন। বাঙালির অন্দরমহলের এই চিরচেনা সিগনেচার টিউন, তার সংঘাত, ভাল-মন্দের দ্বন্দ্বকে ফ্রেমবন্দি করবেন পরিচালক। ছবিটি পরিবেশনার দায়িত্বে রয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। খুব তাড়াতাড়ি শুরু হতে পারে এই ছবির শুটিং।

এ ছবির বড় প্রাপ্তি হতে চলেছেন যিশু সেনগুপ্ত। কারণ তাকে দেখা যাবে উত্তম কুমারের ভূমিকায়। বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের চরিত্রে থাকবেন শুভাশিস মুখোপাধ্যায়। শুভময় চট্টোপাধ্যায়কে দেখা যাবে পঙ্কজ মল্লিকের চরিত্রে। এই ছবিতে একটি বিশেষ ভূমিকায় অভিনয় করবেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। যা ছবিটিতে একটি আলাদা মাত্রা যোগ করবে। এছাড়া রুদ্রনীল ঘোষ, কাঞ্চন মল্লিক, সপ্তর্ষী রায়ের মতো শিল্পীর অভিনয় দেখার সুযোগ মিলবে এই ছবিতে। মৃণ্ময় নন্দীর ক্যামেরা এবং দেবোজ্যোতি মিশ্রের সঙ্গীত সমৃদ্ধ করবে এই ছবিকে।