রেকর্ড ভেঙেই চলেছে ব্ল্যাক প্যানথার! StarGolpo.com

237
ছবি সংগৃহীত

দুর্বার গতিতে এগিয়ে চলেছে ব্ল্যাক প্যানথার। যেমনটা আশা করা হয়েছিল তার চেয়েও বেশি প্রশংসিত হচ্ছে ছবিটি। একের পর এক সব রেকর্ড ভেঙে সবচেয়ে ব্যাবসা সফল কমিক বুক সিনেমা হতে চলেছে ছবিটি। রেকর্ড ভাঙার খেলায় সবাইকে অবাক করে দিয়ে ইতিমধ্যে মার্ভেল ইউনিভার্সের যেকোন সিনেমা থেকে প্রথম সপ্তাহে বেশি যায় করে নিয়েছে ব্ল্যাক প্যানথার। মুক্তির প্রথম তিন দিনে ২০ কোটি ১০ লাখ ডলারের ব্যবসা করেছে ছবিটি। আর এক সপ্তাহে এর ঘরে এসেছে ২৩ কোটি ৫০ লাখ ডলার!

যা ধারণা করা হয়েছিল তার চেয়েও দ্বিগুণ ব্যবসা করেছে ছবিটি। সারাবিশ্বে এখন চলছে ‘ব্ল্যাক প্যান্থার’ বন্দনা। যুক্তরাষ্ট্রের সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামাও ছবিটির ভূয়সী প্রশংসা করেছেন। টুইটারে তিনি লিখেছেন, ‘ছবিটি আমার ভালো লেগেছে।’ তার সঙ্গে যোগ দিয়েছেন ‘ওয়ান্ডার ওম্যান’-এর নির্মাতা প্যাটি জেনকিন্সও। ২০ কোটি ডলার বাজেটে ‘ব্ল্যাক প্যান্থার’ পরিচালনা করেছেন রায়ান কুগলার। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন চ্যাডউইক বোজম্যান। তার চরিত্রের নাম কিং টি’শালা। প্রযুক্তিগতভাবে উন্নত রাজ্য ওয়াকান্ডার রাজা সে। বাবার মৃত্যুর পর নিজেদের রাজ্যকে এগিয়ে নেওয়ার মনস্থির করে টি’শালা। কিন্তু তার সামনে বাধা হয়ে দাঁড়ায় শক্তিশালী প্রতিপক্ষ। এভাবেই এগোয় সিনেমার গল্প।

চলুন দেখে নেই ইতিমধ্যে উল্লেখযোগ্য যেসব রেকর্ড গড়েছে ছবিটি-

১.ফেব্রুয়ারিতে মুক্তি পাওয়া কোনও ছবির প্রথম তিন দিনে সবচেয়ে বেশি (১৯ কোটি ২০ লাখ ডলার) আয়ের রেকর্ড ভেঙে দিয়েছে ‘ব্ল্যাক প্যান্থার’। আগের রেকর্ডটি ছিল ২০১৬ সালের ছবি ‘ডেডপুল’-এর দখলে (১৩ কোটি ২০ লাখ ডলার)। সর্বকালের হিসাবে ফেব্রুয়ারিতে মুক্তি পাওয়া সবচেয়ে ব্যবসাসফল ছবির তালিকায় এটি আছে পাঁচ নম্বরে।

২. স্ট্যান্ড এলোন সুপারহিরো ছবির (একজন মাত্র সুপারহিরো) সবচেয়ে বেশি ব্যবসার রেকর্ড ছিল মারভেলেরই আরেক ছবি আয়রন ম্যান্ট ৩ এর দখলে। এবার সে রেকর্ডও ভেঙে দিলো ব্ল্যাক প্যানথার। ২০১৩ সালে এটি আয় করে ১৭ কোটি ৪০ লাখ ডলার।

৩. মুক্তির মাত্র পাঁচ দিনে কৃষ্ণাঙ্গ কোনও পরিচালকের বানানো ছবি হিসেবে সবচেয়ে বেশি আয়ের ক্লাবে ঢুকেছে ‘ব্ল্যাক প্যান্থার’। কৃষ্ণাঙ্গ কোনও পরিচালকের ছবির ব্যবসায়ও নতুন রেকর্ডের জন্ম দিয়েছে ছবিটি।

৪.মুক্তির চতুর্থ দিনে (সোমবার) সবচেয়ে বেশি আয়ের (৪ কোটি ২০ লাখ ডলার) রেকর্ডও গড়েছে এই ছবি। আগের রেকর্ড ৪ কোটি ১০ লাখ ডলার আয় করেছিল ‘স্টার ওয়ারস: দ্য ফোর্স অ্যাওয়েকেন্স’।

৫.মুক্তির প্রথম সপ্তাহে ‘ব্ল্যাক প্যান্থার’-এর ঘরে এসেছে ২১ কোটি ৮০ লাখ ডলার। সিক্যুয়েল নয় এমন ছবির ক্ষেত্রে এটি রেকর্ড। আগের রেকর্ডটি গড়েছিল ২০১২ সালের ছবি ‘দ্য হাঙ্গার গেমস’ ‘দ্য অ্যাভেঞ্জার্স’ আরো বেশি যায় করেছিল তবে ‘দ্য অ্যাভেঞ্জার্স’ ছবিটির প্লটে থর, আয়রন ম্যান এবং ক্যাপ্টেন আমেরিকার গল্প থাকায় এ রেকর্ডটি বর্তমানে শুধুই ‘ব্ল্যাক প্যান্থার’ এর দখলে।

বোঝা যাচ্ছে ইতিমধ্যে বেশ কিছু রেকর্ডে কমিক বুক মুভির সবচেয়ে ব্যাবসা সফল সিনেমা ‘‘দ্য অ্যাভেঞ্জার্স’ কে ছুঁয়ে ফেলেছে ব্ল্যাক প্যানথার। যেভাবে রেকর্ড গড়ে চলেছে তাতে এভেঞ্জার্সকেও ছুয়ে ফেলতে পারে ছবিটি। ছবিটি কেমন আয় করবে, আগামী সপ্তাহেই তা বোঝা যাবে।