পর্নোগ্রাফির দায়ে শুটিং বন্ধ, ফিরতে হলো সোনাক্ষীকে

333
ছবি: সংগৃহীত

২০১৬ সালে মুক্তি পাওয়া সিনেমা ‘হ্যাপি ভাগ জায়েগি’ তেমনভাবে বক্স অফিসে সাড়া ফেলতে পারেনি। কিন্তু তা স্বত্বেও সিনেমাটির সিক্যুয়েল নির্মিত হচ্ছে বলিউডে। ব্যাংককে ‘হ্যাপি ভাগ জায়েগি রিটার্নস’ সিনেমাটির শুটিং চলছিল। কিন্তু পর্নোগ্রাফির অভিযোগ এনে দেশটির পুলিশ সিনেমাটির শুটিং বাতিল করলো।

আউটডোর লোকেশন, ক্যামেরা-লাইট-ক্রিউ সবই ঠিক ছিল। দিব্যি শুটিং চলছিল। বাদ সাধল ‘সেক্স টয়’। ‘সেক্স টয়’ ব্যবহারের অভিযোগেই বন্ধ হয়ে গেল সোনাক্ষী সিনহা ও ডায়ানা পেন্টির ‘হ্যাপি ভাগ জায়েগি রিটার্নস’-এর শুটিং।

জানা গেছে, শুটিংয়ের সময় নগ্ন মডেলের সেক্স টয় ব্যবহার করা হয়েছিল। এছাড়া আরও অনেক প্রাপ্তবয়স্ক নিষিদ্ধ উপাদান শুটিংয়ে দেখানো হয়েছে বলেও অভিযোগ করা হয়েছে। শুটিংয়ে নাকি দেখানো হচ্ছিল, একজন নারী প্রায় নগ্ন একটি নারী দেহের পুতুল বিক্রির চেষ্টা করছিলেন। নগ্ন নারীর ছবিও দেখানো হচ্ছিল সেই দৃশ্যে। স্থানীয় এক ব্যক্তি শুটিংয়ে বিষয়টি দেখতে পেয়ে তার ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড করে দেন। ভিডিওটি আপলোড করার সাথে সাথেই ভাইরাল হয়ে যায়। সেই ভিডিওটি দেখে এক স্থানীয় লোক পুলিশে অভিযোগ জানান।

অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গেই ব্যবস্থা নেয় পুলিশ। প্রকাশ্যে অশ্লীলতার দায়ে শুটিং বন্ধ করে দেওয়া হয়। প্রযোজনা সংস্থার বিরুদ্ধে নাকি ব্যাংককে শুটিংয়ের নিয়ম লঙ্ঘনের অভিযোগও আনা হয়েছে। অগত্যা তল্পিতল্পা গুটিয়ে ব্যাংকক থেকে ফিরে আসতে হয় ‘হ্যাপি ভাগ জায়েগি রিটার্নস’-এর কলাকুশলীদের।

যদিও এ ঘটনা নিয়ে পরিচালক ও দুই নায়িকার পক্ষ থেকে তেমন কোনও প্রতিক্রিয়া মেলেনি। তবে জানা গিয়েছে, ঘটনায় বেশ আশাহত গোটা টিম। শুটিংয়ের এই দৃশ্যটি অন্য কোথাও নতুন করে রেকর্ড করার পরিকল্পনা করা হচ্ছে।

মুদাসসার আজিজ পরিচালিত ‘হ্যাপি ভাগ জায়েগি রিটার্নস’ সিনেমায় ডায়না পেন্টি, জিমি শেরগিল, পীযূষ মিশরাসহ অভিনয় করেছেন সোনাক্ষী সিনহা।