অপুর দিকে সন্দেহের তীর, কঠিন সিদ্ধান্তে যাচ্ছেন শাকিব (ভিডিও)

457

কথাবার্তা থেকে বেশ ভালোই বোঝা যাচ্ছে খুব রেগে গেছেন শাকিব খান। এমনকি সন্দেহও করছেন অপু বিশ্বাসকে। কারন জয়কে একা রেখে অপু কলকাতায় গেছেন শুনে বেশ আতঙ্কিত বোধ করেন শাকিব। এ সময় তিনি অপুর বাসায় গিয়ে ভেতরে যেতে না পরে বাহির থেকেই জিজ্ঞেস করেন, অপু কোথায় গেছেন? ভেতর থেকে উত্তর আসে, বিদেশে গিয়েছেন। কখন ফিরবেন, সেটা তাঁরা বলতে পারেননি। পরিচয় জানতে চাইলে ভেতর থেকে তাঁর নাম শেলী বলে জানান। তখন শাকিব বলেন, ‘শেলী, কোনো কিছু দরকার হলে অবশ্যই আমাকে ফোন দেবে।’

জানা গেছে যাওয়ার আগে কাউকে কিছু বলে যাননি অপু। খবর রটেছে, বৃহস্পতিবার রাতে বাথরুমে পা পিছলে পড়ে যান এ নায়িকা। এতে সিজারের সময় করা সেলাই ফেটে রক্তপাত হতে থাকে তাঁর। প্রাথমিকভাবে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসা নেন। এরপর উন্নত চিকিৎসার জন্য গতকাল সকালে কলকাতায় যান অপু। তিনি এখন সেখানকার অ্যাপোলো হাসপাতালে ভর্তি আছেন বলে জানা যায়। ঠিক এ বিষয়েরও সমালোচনা করেছেন শাকিব খান। তিনি বলেন, ‘কী এমন ঘটল যে এক বছরের বাচ্চা ছেলেকে বাইরে থেকে তালা দিয়ে বিদেশে যেতে হবে? দেশে কি কোনো চিকিৎসা ছিল না?…শুনেছি, অপু এখন নিয়মিত জিমে যান, ব্যায়াম করেন। তাহলে তখন শরীরের কোনো সমস্যা না হলে বাথরুমে পড়েই পুরোনো সেলাইয়ের জায়গা ছিঁড়ে যায়! এটা কি বিশ্বাসযোগ্য? যদি তা–ই হয়ে থাকে, তাহলে সে আমার ছেলেকে আমার বাবা –মায়ের কাছে রেখে যেতে পারত, নইলে সঙ্গে নিয়ে যেত। সে এর কোনোটাই না করে আমার ছেলেকে কাজের মেয়ের জিম্মায় রেখে বিদেশ চলে গেল! অবশ্যই এর পেছনে অন্য কোনো উদ্দেশ্য রয়েছে। ছেলের প্রতি মায়া–দরদ থাকলে কাজের মেয়ের জিম্মায় রেখে কখনো বিদেশে যেতে পারে না। তাও আবার ঘরের বাইরে থেকে তালা লাগিয়ে!’ তিনি আরও বলেন, ‘তার যদি এতই কলকাতা যাওয়ার প্রয়োজন থাকে, তাহলে সন্তানকে সঙ্গে নিয়েই যেতে পারত।’ এ সবই শাকিব খান জানিয়েছেন দেশের প্রথম সারির দৈনিক পত্রিকায়।

এতসব কিছুর পর বেশ কঠিন সিদ্ধান্ত নিতে যাচ্ছেন শাকিব খান। কারন সন্তানকে দেখতে না পেয়ে বেশ কষ্ট পেয়েছেন ও রেগে গিয়ে গণমাধ্যমে শাকিব বলেন, ‘এটা কীভাবে সম্ভব? মাত্র এক বছরের একটি বাচ্চা ছেলেকে কাজের মেয়ের জিম্মায় বাইরে থেকে তালা লাগিয়ে কোনো মা কীভাবে দেশের বাইরে চলে যেতে পারে? এটা সন্তানের প্রতি মায়ের কেমন দায়িত্ব পালন? আমার এখনো বিশ্বাস হচ্ছে না। এটা আমি মানতে পারছি না। আমার ছেলের যদি কোনো দুর্ঘটনা ঘটে যায়, তাহলে এর দায় নেবে কে?’

এ ঘটনা নিয়ে আপনি কোনো ব্যবস্থা নেবেন কি না, এমন প্রশ্নের জবাবে শাকিব এক জাতীয় দৈনিকে বলেন, ‘ছেলের প্রতি যার দায়িত্ববোধ এটুকুই, তার প্রতি ব্যবস্থা আর কী নেব! তবে আমি এ বিষয়ে শিগগিরই সিদ্ধান্ত নেব।’ সিদ্ধান্তটা কী হতে পারে, তা স্পষ্ট করে না বললেও ডিভোর্সের দিকেই ইঙ্গিত দিয়েছেন তিনি।

বরাবরই গৃহকর্মীর কাছে সন্তানকে একা রেখে মা অপুর বাইরে অতিরিক্ত চলাফেরা অপছন্দ শাকিবের। অপু সব সময় এমনটি করে থাকেন বলেও গণমাধ্যমে দাবি করেন শাকিব। মা হিসেবে অপু তাঁর দায়িত্ব পালন করছেন না—এমন অভিযোগ আগে থেকেই করে আসছেন শাকিব। এদিকে খবর ছড়িয়েছে, বিবাহবিচ্ছেদের এই জোরালো গুঞ্জনের মধ্যে জয়াকে নিয়ে এমন ঘটনা গুঞ্জকে যেকোন সময় বাস্তবে রূপ দিতে পারে।