প্রকাশ হলো ‘হালদা’র দ্বিতীয় গান ‘গম গম লার’ (ভিডিও)

436

আহা ! গানটি শুধু কান না, চোখও জুড়িয়ে দিল। দারুন কথা আর দৃশ্যায়ন! মাছ ধরার জন্য নৌকা নিয়ে বেড়িয়েছেন তিশা আর মোশাররফ করিম। পেছনে বাঁশির সুরের সাথে বেজে চলছে তাদের প্রেমের কাহিনী। কখনও হালদার বুকে, কখনও বা তাঁদের পাওয়া যাচ্ছে সরিষার ক্ষেতে, কখনও মুগ্ধ হয়ে মিষ্টি হাসির তিশার পা ভেজানোর দৃশ্য মুগ্ধ হয়ে দেখছেন মোশাররফ। এসব দৃশ্যের অবতারণা দর্শক খুঁজে পাবেন তৌকির আহমেদ পরিচালিত ‘হালদা’ চলচ্চিত্রের দ্বিতীয় মুক্তিপ্রাপ্ত গান ‘গম গম লার’ এ।

১৪ নভেম্বর মঙ্গলবার ‘হালদা’র পরিবেশক টাইগার মিডিয়ার ইউটিউব চ্যানেলে মুক্তি দেয়া হয়েছে ‘হালদা’র এই দ্বিতীয় গান। গানটির কথা, সুর ও সংগীতায়োজনে আছেন ‘হালদা’র সংগীত পরিচালক পিন্টু ঘোষ। গানটিতে কণ্ঠ দিয়েছেন পিন্টু ঘোষ ও সুকন্যা মজুমদার ঘোষ। আগে হালদা নদী, নদীর পাড়ের জীবন, নায়ক- নায়িকার প্রেম নিয়ে দর্শকের সামনে আসে ‘হালদা’র প্রথম গান ‘নোনা জল’।

উত্তর চট্টগ্রামের চমৎকার নদী এই হালদা। বাংলাদেশেই উৎপত্তি, বাংলাদেশেই মোহনা। নদীটি ছুঁয়ে গেছে হাটহাজারি, রাউজান, ফটিকছড়ি। হালদার প্রধান বৈশিষ্ট্য হলো, নদীটি মিঠা পানির মাছের ডিম দেওয়ার উৎকৃষ্ট প্রজনন ক্ষেত্র।

‘হালদা’ চলচ্চিত্রটিতে তিশা, মোশাররফ করিম ছাড়াও আরও অভিনয় করেছেন জাহিদ হাসান, রুনা খান, ফজলুর রহমান বাবু, দিলারা জামান প্রমুখ।