গোলমাল এগেইন : মুভি রিভিউ

1222
সংগৃহীত।

আমাদের রেটিং : ৩.৫/৫

অভিনেতা : অজয় দেবগন, আরশাদ ওয়ার্সি, টাবু, তুষার কাপুর, শ্রেয়াষ তালপাড়, পরিণীতি চোপড়া, প্রকাশ রাজ, নীল নিতিন মুকেশ, কুনাল খেমু, মুকেশ তিওয়ারি, জনি লিভার

পরিচালক : রোহিত শেট্টি

সময়সীমা: ২ ঘন্টা ৩১ মিনিট

রোহিত শেট্টির কমেডি ফ্রাঞ্চাইজ গোলমাল সিনেমা মানেই যেন দারুন হাস্যরস আর মজাদার সব ঘটনার অসাধারন মিশ্র সংযুক্তি। এবারে তাঁর সেই কমেডি ফ্রাঞ্চাইজ গোলমাল সিনেমাটির ৪র্থ পার্ট ‘গোলমাল এগেইন’ এও সেই ধারা অব্যহত থাকলেও একটি ভিন্ন ব্যাপার যোগ হবে।

২ ঘন্টা ৩১ মিনিট সময়ের এই সিনেমাটির পুরোটাই জুড়েই ছিল ফুল এন্টারটেইনমেন্ট। প্রতিবারের মতো এবারেও বিনোদনের ঝুলি নিয়ে হাজির রোহিত শেট্টির গোলমাল সিনেমার পাঁচ চরিত্র গোপাল (অজয়), মাধব (আরশাদ), লাকি (তুষার), লক্ষ্মণ প্রসাদ ( শ্রেয়াষ) ও লক্ষ্মণ (কুনাল)।

এবারে একটি ভৌতিক প্লট নিয়ে হাজির হয়েছে ‘গোলমাল এগেইন’। এই সিরিজের পটভুমি ওটির ‘শেঠ যমুনাদাস অনাথ আশ্রম’।  যেখানে এই গোপাল, মাধব, লাকি, লক্ষ্মণ প্রসাদ ও  লক্ষ্মণ বড় হয়েছে। পুরোনো স্মৃতিতে ফিরে দেখতে সেখানে গিয়েই হাজির হয় তাঁরা। কিন্তু সেখানে দিনে-রাতে নানান রকম ভুতূরে কর্মকাণ্ডের সম্মুখীন হয়।

সেখানে জানা যায়, অনেককাল আগেই মারা যাওয়া  আশ্রমের মেন্টরের আত্মা নাকি গোটা বাড়িতে ঘুরে বেড়ায়। আর সেই নিয়েই যত বিপত্তি। নায়কের দলকে ভুতূরে বাড়ি থেকে রক্ষা করতে এগিয়ে আসে আনা ম্যাথিউ (টাবু)। সঙ্গে রয়েছেন অল্পবয়সি পরিণীতি। যিনি নাকি গোপালের প্রেমে হাবুডুবু খায়। দক্ষিণের জনপ্রিয় অভিনেতা প্রকাশ রাজকেও এই সিনেমায় দারুন একটি ভূমিকায় দেখা যাবে।

এভাবেই একে একে ঘটে যাওয়া ভৌতিক ঘটনা, ফাইট, হাস্যরস ও রোমান্সের সাথে রমরমা ভাবে এগিয়ে যেতে থাকে এই সিনেমার গল্প। সিনেমার প্রথমার্ধ বেশ মজাদার। কিন্তু ইন্টারভাল এর পর সিনেমাটি গতি হারায়। মূল গল্প থেকে বেরিয়ে গিয়ে শাখা-প্রশাখায় ঘুরতে থাকে। তবে গোটা সিনেমাটিতে আপনি ক্রিটিক্স নয়, বিনোদন যদি খুঁজতে চান, তাহলে পয়সা উসুল হবে। সিনেমার ট্যাগই হল, নো লজিক, অনলি ম্যাজিক।

এছাড়া এই ছবির সবগুলো গানই আগের সব সিরিজের মতই দর্শকদের মন কাড়তে সক্ষম হয়েছে। আমান মালিক, এস থামান, ডিজে চিটাস এবং অভিষেক আরোরার গানগুলো ছিল চমৎকার। এছাড়াও জমন টি জনের সিনেম্যাটোগ্রাফিও ছিল অসাধারন।

রোহিট শেট্টির গোলমাল-এর মতো কমেডি সিনেমাটি দীর্ঘ ১১ বছর ধরে ইন্ড্রাস্ট্রিতে টিকে আছে। প্রতিবছরই নায়িকা বদলে নতুন নতুন হাসির প্লট সাজিয়ে দর্শকদের দিলখোলা বিনোদন করতে চলে আসে পরিচালক রোহিত শেট্টির কমেডি ফ্রাঞ্চাইজ গোলমাল সিনেমাটি। আর এবারের দেওয়ালি আশা করা যাচ্ছে যে সবার ‘গোলমাল এগেইন’ এর সাথেই জমে যাবে।