যে সব বলিউড তারকারা এসেছেন অন্য দেশ থেকে

269

আজ তারা বলিউড তারকা। কেউ গানে কেউ বা অভিনয়ে। কিন্তু তারা কেউই ভারতীয় নন। এসেছিলেন অন্য দেশ থেকে। নিজেদের প্রতিভা ও পরিশ্রম দিয়ে আজ জায়গা করে নিয়েছেন বলিউডে। জেনে নেওয়া যাক তেমন কিছু তারকা সম্পর্কে।

জ্যাকুলিন ফার্নান্দেজ/সংগৃহীত।

১. জ্যাকুলিন ফার্নান্দেজ : বর্তমানে তিনি বলিউডের বেশ দাপুটে একজন অভিনেত্রী। অনেক পরিচালকদের পছন্দের তালিকার প্রথমে পাওয়া যায় তার নাম। এই বলিউড সুন্দরিও ভারতীয় নন। এসেছেন শ্রীলংকা থেকে। মিস ইউনিভার্স শ্রীলঙ্কা হিসেবে তিনি ২০০৬ সালের মিস ইউনিভার্স প্রতিযোগিতায় তার দেশকে উপস্থাপন করেন। ২০০৯ সালে ভারতে এক মডেলিংয়ের কাজে এসে তিনি ফ্যান্টাসিধর্মী ‘আলাদিন’ চলচ্চিত্রের জন্য অডিশন দেন। অডিশনে তিনি নির্বাচিত হন এবং এই ছবির মাধ্যমে তার বলিউডে অভিষেক হয়। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয় নি। একে একে নিজের আবেদনময়ী লুক, সৌন্দর্য ও অভিনয়ের দক্ষতা দিয়ে উপহার দিয়েছেন অনেক ব্যাবসাসফল ছবি। এখনো দিয়ে যাচ্ছেন।

আতিফ আসলাম/সংগৃহীত।

২. আতিফ আসলাম : মুম্বাইয়ের অতি জনপ্রিয় এই সংগীতশিল্পীর গান শুনে মুগ্ধ হয় নি এমন মানুষ খুজে পাওয়া কঠিন হবে। অল্প বয়সেই পেয়ে যান জনপ্রিয়তা। তবে এই মুম্বাইয়ের এই জনপ্রিয় সংগীতশিল্পী কিন্তু ভারতীয় নন। তিনি এসেছেন পাকিস্তান থেকে। জন্মগ্রহন করেছেন পাকিস্তানের পাঞ্জাবের ওয়াজিরাবাদে। ২০০৪ সালের ১৭ ই জুলাই তিনি তার প্রথম অ্যালবাম ‘জল পরী’ রিলিজ করেন। এরপর আর থেমে থাকেন নি। একে একে সুন্দর সুন্দর গান এখনো উপহার দিয়ে যাচ্ছেন।

নার্গিস ফাখরি/সংগৃহীত।

৩. নার্গিস ফাখরি : ভারতের এই সুন্দরি অভিনেত্রী নিজের গ্লামার দিয়ে খুী সহজেই জায়গা করে নিয়েছেন আবেদনময়ী নারীদের তালিকায়। বেশ কিছু ছবি ও আইটেম গান করে ইতিমধ্যেই বেশ পোক্ত স্থান নিয়ে নিতে যাচ্ছেন বলিউডে। তবে এই মুম্বাইয়ের এই আবেদনময়ী অভিনেত্রীও কিন্তু ভারতীয় নন। তিনিও এসেছেন পাকিস্তান থেকে। নার্গিস ১৯৭৯ সালের ২০ অক্টোবর তারিখে নিউইয়র্ক এর কুইন্স সিটিতে পাকিস্তানি পিতা মুহাম্মাদ ফাখরি ও চেক মাতা মারিও ফাখরির ঘরে জন্মগ্রহণ করেন। তিনি ২০১১ সালের বলিউডি চলচ্চিত্র ‘রকস্টার’ অভিনয়ের মাধ্যমে অভিনেত্রী হিসেবে আত্মপ্রকাশ করেন। এরপর থেকে এখন পর্যন্ত বলিউডে উপহার দিয়ে যাচ্ছেন ভাল ভাল সিনেমা ও আইটেম গান।

আদনান সামি /সংগৃহীত।

৪. আদনান সামি : আদনান সামির গলা একবার শুনলে সহজে ভোলা যায় না। তার এই অন্যরকম গানের গলাই হিন্দি গানের একটি নতুন ধারা সৃষ্টি করেছে। তবে এই মুম্বাইয়ের এই জনপ্রিয় সংগীতশিল্পীও কিন্তু ভারতীয় নন। তিনিও এসেছেন পাকিস্তান থেকে। তার জন্ম হয় ১৯৭১ সালের যুক্তরাজ্যের লন্ডনে। ১৯৮৬ সালে তিনি ইংরেজিতে তার প্রথম একক গান রিলিজ করেন এবং সেটা এক সপ্তাহের টপ চার্টের প্রথমে চলে আসে। এরপর পাকিস্তানের তার গান রিলিজ হয়। এভাবেই একসময় ভারতে চলে আসেন এবং সেখানেই তার সংগীতের সব প্রতিভা বিকশিত করেন।