আমি ভারতের সর্বোচ্চ পারিশ্রমিকের অভিনেতা : নওয়াজউদ্দিন সিদ্দিকি

249

বলিউডে নওয়াজউদ্দিন সিদ্দিকি একজন ভাল মানের শক্তিশালী অভিনেতা। এই অভিনেতা নিজেকে অভিনয়ের দক্ষতার দিক থেকে নিজেকে বর্তমান সময়ের সর্বোচ্চ পারিশ্রমিকের অভিনেতা বলে মনে করেন।

সম্প্রতি ভারতের একটি টিভি শো তে এসে তিনি বলেন, ‘আমি ইন্ডাস্ট্রিতে এখন অভিনয়ের দিক থেকে সর্বোচ্চ পারিশ্রমিকের অভিনেতা। আমাকে কিছু বলতে হয় নি, পরিচালকরাই আমাকে এভাবে পারিশ্রমিক দেওয়া শুরু করেছে’।

‘গ্যাংস অফ ওয়াজেয় পুর’, ‘দ্যা লাঞ্চবক্স’ এবং ‘রামান রাঘাব ২.০’ এর মত জনপ্রিয় সব ছবির এ অভিনেতা অবাক হন যে তাদের দেশের মানুষ কেন হলিউডে আসক্ত।

তিনি বলেন, ‘আমি জানি না আম,আমাদের মধ্যে এই ধরনের জটিলতা কেন। সবাই হলিউডের অভিনয় করার স্বপ্ন দেখে বড় হবার জন্য। আমি বুঝি না এ ধরনের জটিলতা আমাদের মধ্যে কেন। আমি যখন কোন শক্তিশালি দেশের ছবি দেখি তখন আমাদের মধ্যে হীনমন্যতা কাজ করে। আমরা মনে করি আমাদের ছবিগূলো তাদের মত অত স্ট্যান্ডার্ড লেভেলের নয়, কিন্তু বর্তমানে আমরা আমাদের ছবি নিয়ে গর্ববোধ করতে পারি। আমরা এখানের ভাল গল্পের ছবি নির্মাণ করতে পারি’।

নওয়াজউদ্দিন সিদ্দিকি কে পর্বর্তীতে দেখা যাবে ‘বাবুমশাই বান্দুকবাজ’ ছবিতে। যেখানে তাকে অভিনেত্রী বিদিতা বাগের সাথে দেখা যাবে। এই ছবিতে চিত্রাংগদা সিং কেও দেখা যাবে। কিন্তু তিনি কিছু দৃশ্য করেই চলে যান।

নওয়াজউদ্দিন সিদ্দিকি বলেন, ‘তিনি অর্ধেক শ্যুটিং করেই চলে যান। আসলে আমাদের পরিচালক(কুশান নন্দী) চেয়েছিলেন তাকে দিয়ে আরো কিছু চুম্বনের দৃশ্য করাতে। কিন্তু চিত্রাংগদা বলেন, ‘যথেষ্ট হয়েছে, আমার পক্ষে আর সম্ভব না’। এটা বলেই তিনি চলে যান। তবে তিনি অস্বস্তি বোধ করলেও ওই দৃশ্য গুলোতে অভিনয়ে করে গিয়েছিলেন’।

‘গ্যাংস অফ ওয়াজেয় পুর’ ছবিতে কাজ করতে গিয়ে অভিনেত্রী হুমা কুরেশির সাথে তার একটি মজার অভিজ্ঞতা হয়। হুমা কুরেশির সাথে নওয়াজের রোমান্টিক দৃশ্যে কাজ করার সময় হুমা তাকে ‘নওয়াজ ভাই’ বলে সম্বোধন করছিলেন। নওয়াজ পরে পরিচালকের কাছে গিয়ে বলেন, ‘সে আমাকে ভাই বলে ডাকছে, তাহলে আমি এই দৃশ্য কিভাবে করব’?