সালমন শাহ সম্পর্কে এমন নোংরা কথা বলতে একটুও বাধল না? প্রিন্স মাহমুদ

519

২১ বছর আগে মারা যাওয়া সালমান শাহ আত্মহত্যা করেছিলেন না খুন হয়েছেন তা নিয়ে আজও দর্শকদের মধ্যে আছে সংশয়। সালমানের মা প্রথম থেকেই বলে আসছেন যে তার ছেলে আত্মহত্যা করেন নি, খুন হয়েছেন। কিন্তু তার দাবি ২১ বছরেও আমলে নিয়ে কোন আসামিকে রিমান্ডে নেওয়া হয়নি । হত্যাকাণ্ডের শিকার হয়েছিলেন সালমান শাহ এবং তা করিয়েছিলেন তারই স্ত্রী সামিরা হকের পরিবার। এই দাবি তুলেছেন যুক্তরাষ্ট্র প্রবাসী রাবেয়া সুলতানা রুবি নামে এক নারী। সময়টা রুবিকে আন্টি ডাকতো।তুমুল জনপ্রিয় এ চিত্রনায়কের মৃত্যু নিয়ে এমন কথা বলার তিন দিনের মাথায় সুর পাল্টেছেন এই রাবেয়া সুলতানা রুবি।

গতকাল সালমান শাহ’র শ্বশুর শফিকুল হক হীরা একটি গণমাধ্যমকে বলেন, ‘মায়ের বেপরোয়া আচরণ ও জনপ্রিয়তায় ভাটা পড়তে থাকায় নায়ক সালমান শাহ আত্মহত্যা করেছিলেন’। তিনি এও বলেন, সালমান হতাশাগ্রস্থ ছিল এবং নেশা করতো।

তার এই কথায় আহত হয় সালমান ভক্তরা। নন্দিত সুরকার প্রিন্স মাহমুদ একজন অগ্রজ শিল্পী। নব্বই দশক থেকে এখনো জনপ্রিয়। আজ ১০ আগস্ট দুপুর দুইটার দিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ শিল্পী বিষয়টিকে কেন্দ্র করে একটি স্ট্যাটাস দিয়েছেন।

প্রিন্স মাহমুদ তার পোস্টে সালমান শাহ’র শ্বশুর শফিকুল হক হীরাকে উদ্দেশ্য করে লিখেছেন, “জনাব শফিকুল হক হীরা, সালমন শাহ সম্পর্কে এমন শালীনতাবর্জিত, নোংরা এবং অসম্মানজনক কথা বলতে কি আপনার একটুও বাধল না? জনপ্রিয়তায় ভাটা পড়েছিল, এটা কী ধরনের মন্তব্য? আপনি বোঝেন ‘জনপ্রিয়তা’ কী?”

তিনি আরও লিখেছেন, ‘সন্তানহারা পাগল প্রায় মাকে নিয়ে কেমন করে এসব বলতে পারেন? সন্তান হারিয়েছেন? কাঁধে নিয়েছেন সে লাশ? জানেন ২১ বছর ধরে সে বোঝা বইতে কেমন লাগে? আপনি কিন্তু এবার সত্যিই সমস্ত বিষয়টিকে আরো বেশি প্রশ্নবিদ্ধ করে দিলেন।’

গীতিকার হিসেবে ৯০ দশক থেকে বাংলাদেশে ব্যান্ড শিল্পীদের একক এবং যৌথ অ্যালবামের গান লেখা, সুর করা এবং কম্পোজিশনের কাজ করেছেন প্রিন্স মাহমুদ। তিনি একই সাথে বাংলাদেশের জনপ্রিয় গীতিকার, সুরকার ও সংগীত শিল্পী।