এবার দেশের বাইরে হবে ‘আয়নাবাজি’র রিমেক

271

আয়নাবাজি ছবি বাংলাদেশে প্রশংসনীয় সাফল্য পেয়ে এবার সম্পুর্ন নতুন আঙ্গিকে  তার দ্যুতি ছড়াতে ছড়িয়ে যাচ্ছে ভারতে। ভারতে পুনর্নির্মিত (রিমেক) হতে যাচ্ছে এ দেশের জনপ্রিয় ও ব্যবসাসফল এ ছবিটি। গত ৬ই আগস্ট, রোববার ছবিটির প্রযোজক ও চিত্রনাট্যকার গাউসুল আলম শাওন খবরটি নিশ্চিত করেছেন ।

এক সংবাদ মাধ্যমকে  তিনি বলেন, ‘সারা জীবন দেখে এসেছি, আমরা ভারতের তামিল ছবি রিমেক করছি। কিন্তু এবার উল্টো ঘটনা ঘটতে যাচ্ছে। আমাদের দেশের ব্যবসাসফল ছবি রিমেক করবে ভারতের একটি প্রযোজনা প্রতিষ্ঠান।’

কোন প্রতিষ্ঠান থেকে আয়নাবাজি ছবির রিমেক হবে প্রসঙ্গে তিনি বলেন, ভারতের স্বনামধন্য প্রযোজনা প্রতিষ্ঠান শ্রী লক্ষ্মী প্রসন্ন পিকচার্স থেকে রিমেক হবে আয়নাবাজি। এরই মধ্যে সবকিছু চূড়ান্ত হয়েছে।

১৯৮২ সালে প্রতিষ্ঠিত হওয়া শ্রী লক্ষ্মী প্রসন্ন পিকচার্স এখন পর্যন্ত ৪০টির বেশি ছবি প্রযোজনা করেছে তারা।

ছবিটির নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী ছবিটির এমন সাফল্য নিয়ে বললেন, ‘গেল নভেম্বরে আয়নাবাজি চলচ্চিত্রটি গোয়া চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত  হয়। সেখানেই সম্ভবত ওই প্রযোজনা প্রতিষ্ঠানের কেউ ছবিটি দেখেছেন। তারপর আমার সঙ্গে যোগাযোগ করেন তাঁরা। তারপরই কথাবার্তা এগোতে থাকে, তারই ফলাফল হলো এটা। দু-তিন দিনের মধ্যে চুক্তি স্বাক্ষরও হয়ে যাবে। তারপরই ছবিটির নির্মাণকাজ শুরু করবে শ্রী লক্ষ্মী প্রসন্ন পিকচার্স।

আয়নাবাজির প্রযোজনা প্রতিষ্ঠান কনটেন্ট ম্যাটার্স অন্য ভাষায় নির্মিত হওয়ার স্বত্ব দেওয়ার পেছনে বেশ কয়েকটি শর্ত দিয়েছিল। যার একটি ছিল ‘বাংলাদেশে নির্মিত চলচ্চিত্র আয়নাবাজির রিমেক’—এই কথা ছবির শুরুতে উল্লেখ করতে হবে।

সব শর্ত মেনেই শ্রী লক্ষ্মী প্রসন্ন পিকচার্স ছবিটি রিমেক করার সিদ্ধান্ত চূড়ান্ত করেছে বলে জানিয়েছেন গাউসুল আলম শাওন।

বাংলাদেশে সাফল্যের পর ভারতের মাটিতে ছবিটির রিমেক কেমন সাড়া ফেলে সেটাই এখন সবার আগ্রহের কেন্দ্রবিন্দুতে।