কেন প্রকাশ হলো না ‘পোড়ামন ২’ ছবির গান?

527
ছবিঃ সংগৃহীত

চলতি সপ্তাহেই প্রকাশ হবে ‘পোড়ামন ২’ সিনেমার প্রথম গান প্রকাশ হওয়ার কথা ছিল। সিনেমাটির নির্মাতা রায়হান রাফির এমন ঘোষণায় প্রতীক্ষার দিন গুণছিলেন ঢালিউড প্রেমিরা। কিন্তু সপ্তাহ শেষ হতে চললেও প্রকাশ হয়নি গানটি।

এ প্রসঙ্গে ছবির পরিচালক রাফি বলেন, ‘সোমবার নেপালের ত্রিভুবন বিমানবন্দরে ইউএস বাংলা উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে ৫১ জন বাংলাদেশি ও বিদেশি নিহত হন। এ কারণে পূর্ব নির্ধারিত দিনে গান প্রকাশের সিদ্ধান্ত বাদ দেওয়া হয়েছে।’

বৃহস্পতিবার এ দুর্ঘটনায় নিহতদের স্মরণে দেশব্যাপী রাষ্ট্রীয় শোক দিবস পালন করা হচ্ছে। এছাড়া শুক্রবার মসজিদ, মন্দির, গির্জা, প্যাগোডাসহ দেশের সকল ধর্মীয় প্রতিষ্ঠান ও উপাসনালয়ে দোয়া-প্রার্থনার কর্মসূচি পালন করা হবে।

বিষয়টি উল্লেখ করে রাফি আরো বলেন, ‘নিহতদের সম্মানে গান প্রকাশ আমরা দুদিন পিছিয়ে দিয়েছি।’ জাজ মাল্টিমিডিয়ার প্রযোজনায় নির্মিত হয়েছে ‘পোড়ামন ২’। এটি রাফির প্রথম সিনেমা। রাফি জানান, দুটি গান প্রকাশের পর দর্শকদের উপহার দেবেন ‘পোড়ামন ২’ এর ট্রেলার।

ইতিমধ্যে প্রকাশ হওয়া সিনেমাটির চার পোস্টার দর্শকদের মনোযোগ কেড়েছে। মেহেরপুর, সুনামগঞ্জের বেশ কিছু লোকেশনে সিনেমাটির শুটিং হয়েছে। প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন পূজা চেরি ও টিভিপাড়ার জনপ্রিয় মুখ সিয়াম আহমেদ। একটি গুরুত্বপূর্ণ চরিত্রে আছেন বাপ্পারাজ।

২০১৩ সালে জাকির হোসেন রাজু পরিচালনায় ‘পোড়ামন’ মুক্তি পায়, যার প্রধান চরিত্রে অভিনয় করেন মাহি ও সাইমন সাদিক। দক্ষিণ ভারতীয় সিনেমার রিমেকটি দারুণভাবে ব্যবসাসফল হয়। তবে আগেরটির মতো শুধুমাত্র ট্র্যাজেডি দিয়ে কাহিনি শেষ হবে ‘পোড়ামন ২’-র, বাকি কোনো কিছুর মিল থাকবে না বলেন, রাফি। তিনি আরো জানান, নতুন সিনেমাটি মৌলিক কাহিনিতে নির্মিত হয়েছে। পয়লা বৈশাখ উপলক্ষে মুক্তি পাবে ‘পোড়ামন ২’।