ইউটিউব থেকে ‘সিলভার বাটন’ পেল স্টারগল্প

117
ছবিঃ সিলভার বাটন হাতে ডিরেক্টর ফয়সাল শহীদ (বায়ে) ও এমডি শেখ শাকীর নিজাম (ডানে)

জায়ান্ট টেকনোলজি গুগলের বিশ্বজুড়ে জনপ্রিয় ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম ইউটিউবের স্বীকৃতি পেয়েছে ‘স্টারগল্পে’র ইউটিউব চ্যানেল। ‘স্টারগল্প’ ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা এক লাখ ছাড়িয়ে যাওয়ায় আনুষ্ঠানিক স্বীকৃতি পত্র ও ক্রেস্ট পাঠিয়ে অভিনন্দন জানিয়েছে ইউটিউব কর্তৃপক্ষ।

স্টারগল্প মূলত সেলিব্রেটি বেসড একটি ইউটিউব চ্যানেল। সেলিব্রেটি সংক্রান্ত যে কোনো ধরনের নিউজ ঢালিউড, বলিউড, হলিউড, টলিউড থেকে শুরু করে সকল সিনেমা, গসিপ, সেলিব্রেটিদের হালচাল সহ বিভিন্ন ধরণের বিনোদনমূলক ভিডিও আপলোড করা হয়ে থাকে। উচ্চমানের এসব অনলাইন কন্টেন্ট দিন দিন টিভি চ্যানেলের পাশাপাশি ইউটিউবেও দর্শকশ্রোতাদের মাঝে নিজের অবস্থান তৈরি করে নিচ্ছে। এ কারণেই বাড়ছে এই ইউটিউব পেজের ‘সাবস্ক্রাইবার’ বা গ্রাহক সংখ্যা।

আর এরই স্বীকৃতিস্বরূপ ইউটিউব কর্তৃপক্ষ ‘স্টারগল্প’কে তার ‘সিলভার ক্রিয়েটর অ্যাওয়ার্ড’ নামের সিলভার প্লে বাটন ক্রেস্ট দিয়ে সম্মানিত করেছে। একই সঙ্গে দেয়া হয়েছে প্রধান নির্বাহী কর্মকর্তা সুজান ওজসিস্কি’র সই করা স্বীকৃতিপত্র।

স্বীকৃতিপত্রে সুজান ওজসিস্কি বলেন, ‘স্টারগল্প কঠোর পরিশ্রম, অধ্যাবসায় এবং সুস্থ বিনোদন দেয়ার মাধ্যমে এই মাইলফলক অর্জন করেছে।’ তিনি বলেন, ‘আপনারা যা অর্জন করেছেন তা কেউ আপনাদের কাছ থেকে কেড়ে নিতে পারবে না। তাই আমরা এই ‘সিলভার ক্রিয়েটর অ্যাওয়ার্ড’ দিয়ে আপনাদের এবং আপনাদের পরিশ্রমকে স্বীকৃতি দিচ্ছি। এটি আমাদের শ্রদ্ধা ও সম্মানের একটি ছোট বহির্প্রকাশ।’

ইউটিউবের নিয়ম অনুসারে, কোনো ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার এক লাখ হলেই সেটি ইউটিউবের সিলভার প্লে সম্মাননার দাবিদার। বর্তমানে ‘স্টারগল্পে’র সাবস্ক্রাইবার সংখ্যা দুই লাখের উপর এবং প্রতিনিয়ত তা বাড়ছে। তবে আনুষ্ঠানিক স্বীকৃতিটি পেল এবার ‘স্টারগল্পে’র ইউটিউব চ্যানেল।