দর্শক ঠকানোর মত ছবিতে কাজ করতে চাই না: শাকিব খান! StarGolpo.com

311
ছবি সংগৃহীত

ঢালিউডের রাজা শাকিব খান। দীর্ঘদিন রাজত্ব করছেন ঢালিউডের সিংহাসনে। বর্তমানে দেশে ছেড়ে বিদেশে প্রশংসিত হচ্ছে তার কাজ। শিকারী, নবাব সিনামাগুলি রেকর্ড পরিমান ব্যাবসা করে। সেই সাথে শাকিব কুড়িয়েছেন দর্শকদের প্রশংসা। এই মার্চের প্রথম সপ্তাহ থেকে ‘ভাইজান এলো রে’ ছবির শুটিংয়ে অংশ নিতে কলকাতায় গিয়েছেন শাকিব। অভিনেত্রী দীপা খন্দকারের ফেসবুকে প্রকাশিত ছবি দেখে বোঝা যায় শুটিং চলছে পুরোদমে। সম্প্রতি শাকিব কথা বললেন ভাইজান এলোরে সিনেমার শুটিং নিয়ে।সাম্প্রতিক সময়ে দর্শকদের পছন্দ শ জানলেন ভবিষৎ পরিকল্পনার কথাও। ভাইজান এলোরে সম্পর্কে বলেন ‘ ৩রা মার্চ থেকে শুটিং শুরু হয়েছে ‘ভাইজান এলো রে’ ছবির। কলকাতার বিভিন্ন লোকেশনে এ ছবির কাজ বর্তমানে চলছে, এরপর যুক্তরাজ্যে কাজ হবে। বেশ ভালোভাবেই কাজটি এগিয়ে চলছে।’ ছবিটি পরিচালনা করছেন জয়দ্বীপ মুখার্জি। ছবিতে শাকিবের বিপরীতে অভিনয় করছেন কলকাতার শ্রাবন্তী।

এই সিনেমাটিও শিকারির মত দর্শক জনপ্রিয়তা পাবে কিনা এমন প্রশ্নের জবাবে শাকিব জানান ‘শিকারি’ ছবিটি শুধু দেশে না দেশের গণ্ডি পেরিয়ে বাইরের বিভিন্ন দেশে মুক্তি পায়। বাংলা ভাষাভাষী দর্শকের সংখ্যাটা পুরো বিশ্বে এখন প্রায় ১ কোটি। বেশ বড় একটি বাজার রয়েছে সেখানে। আমার ‘শিকারি’ ছবির মতো এ ছবিটিও দর্শক পছন্দ করবেন বলে আশা করছি।’

কাজী হায়াৎ এর ‘আমার স্বপ্ন আমার দেশ’ সিনেমাতে চুক্তিবদ্ধ হওয়া সম্পর্কে শাকিব বলেন, কাজী হায়াৎ একজন দেশবরেণ্য পরিচালক। অনেক সুপারহিট ছবি উপহার দিয়েছেন তিনি। উনার ছবিতে কাজের বিষয়ে কথা হয়েছে। খুব শিগগিরই তা শুরু হবে। হাতে থাকা ‘ক্যাপ্টেন খান’ এর পরিচালক ওয়াজেদ আলী সুমন সম্পর্কে বলেছেন ‘তিনিও একজন ভালো নির্মাতা। তার সঙ্গেও নতুন ছবির বিষয়ে কথা হয়েছে। আশা করি, সামনে ভালো কিছু কাজ হবে।

বছরে দু’টির বেশি ছবিতে কাজ করবেন না জানিয়ে শাকিব বলেন, অনেকের অনুরোধে এতদিন অনেক ছবিতেই কাজ করা হয়েছে। তবে এখন থেকে আমি নতুন সিদ্ধান্ত নিয়েছি। বছরে ভালো বাজেটের একটি অথবা বেশি হলে দু’টি ছবিতে কাজ করব। দর্শক আমার প্রধান বিচারক। তাদেরকে খুশি রাখতে চাই আমি। দর্শকের জন্যই এমন সিদ্ধান্ত নিয়েছি আমি। দর্শক ঠকানোর মত ছবিতে কাজ করতে চাই না।