‘সুপার হিরো’-র শুটিং এ ‘আসল অস্ত্র’!

712
ছবিঃ সংগৃহীত

গত ২৩ জানুয়ারি থেকে অস্ট্রেলিয়া সিডনিতে শুরু হয়েছে এই আশিকুর রহমান পরিচালিত ‘সুপার হিরো’ ছবির শুটিং। তবে অবাককর বিষয় হচ্ছে, ‘সুপার হিরো’ ছবিতে যত অস্ত্র ব্যবহৃত হচ্ছে তার সবই আধুনিক প্রযুক্তির ‘অরিজিনাল লিগ্যাল আর্মস’। এই ছবিতে শাকিব খানের বিপরীতে অভিনয় করছেন জনপ্রিয় অভিনেত্রী বুবলী।

এম-১৬, একে-২২, ওয়েলথার-এর মতো হালকা এবং ভারি অস্ত্র নিয়ে ছবির শুটিং হচ্ছে। শুটিংয়ে ছবির নায়ক শাকিব খান এবং মূল খল নায়ক টাইগার রবির পাশাপাশি অন্যান্য সহ-অভিনেতাদের হাতেও দেখা গেছে এসব অস্ত্র। অবশ্য এজন্য স্থানীয় প্রশাসনের বিশেষ অনুমতি নেওয়া হয়েছে বলে জানা গেছে। প্রায় ৩ কেজি ওজনের এম-১৬ নিয়ে বেশ সাবলীলভাবেই অভিনয় করছেন কলাকুশলীরা।

শাকিব-বুবলীর পাশাপাশি ছবিতে আরও অভিনয় করছেন তারিক আনাম খান, টাইগার রবি ও শম্পা রেজা প্রমুখ।

সাধারণত ঢালিউডে ‘ডামি’ অস্ত্র ব্যবহার করা হয়। অর্থাৎ বিভিন্ন কোম্পানি এগুলো সরবরাহ করে, যা প্লাস্টিক বা হালকা ‘মেটাল’-এর তৈরি। তবে বাংলা সিনেমার ইতিহাসে ‘অরিজিনাল আর্মস’ অর্থাৎ আসল অস্ত্র এর আগেও ব্যবহার হয়েছে।

এর মধ্যে উল্লেখযোগ্য হলো বাংলা চলচ্চিত্রের ইতিহাসে কালজয়ী সিনেমা ‘ওরা ১১ জন’ -এর শুটিংয়ে বিশেষ অনুমতি সাপেক্ষে কিছু ‘জেনুয়িন আর্মস’-এর ব্যবহার হয়েছিল। এছাড়া অন্যতম ব্যবসা সফল ছবি ‘ঢাকা অ্যাটাকে’ও এ ধরনের কিছু অস্ত্র ব্যবহৃত হয়েছে।